শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মার্কিন কর্মকর্তাদের সঙ্গে তালেবানের গোপন বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  আফগানিস্তানের সংবাদমাধ্যম টলো নিউজের বরাতে জানা যায় তালেবানের সাবেক সদস্যদের সঙ্গে মার্কিন কর্মকর্তারা গোপনে বৈঠক করেছেন।

এরইমধ্যে আফগানিস্তান, কাতার ও সংযুক্ত আরব আমিরাতের অজ্ঞাত কয়েকটি স্থানে তাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

গতকাল শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে তালেবানের তিন সিনিয়র কমান্ডারের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি জানিয়েছে, কাতারের দোহায় একটি হোটেলে সম্প্রতি একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে মার্কিন কর্মকর্তা ও তালেবান নেতাদের মধ্যে। এ সময় অন্তত পাঁচ মার্কিন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বৈঠকে এক অংশগ্রহণকারীর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে,যখন তারা (মার্কিন প্রতিনিধি) বৈঠকের স্থানে পৌঁছায়,আমরা তখন একজন একজন করে রওয়ানা দেই।

এদিকে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এই ধরনের বৈঠকের বিষয়ে এখনো কিছু নিশ্চিত করেননি।

তবে তারা জানিয়েছেন,আফগান সংঘাত নিরসনে উদগ্রিব ট্রাম্প প্রশাসন।
দীর্ঘ ১৭ বছরের আফগান যুদ্ধের ইতি টানতে চাইছে যুক্তরাষ্ট্র।

এই যুদ্ধে এ পর্যন্ত প্রায় ২৪ হাজার মার্কিন সেনা নিহত হয়েছে। ২০০১ সালে টুইন টাওয়ার হামলার পর আফগানিস্তানে তালেবানদের উৎখাতে যুক্তরাষ্ট্র সামরিক অভিযান শুরু করে।

সেই থেকে তাদের ক্ষয়-ক্ষতির কোনো কূল-কিনারা নাই। তাই এখন তাদের সঙ্গে বৈঠক করছে বলে ধারনা করা হচ্ছে। এই বৈঠকে দীর্ঘদিনের চলে আসা যদ্ধ বিরতির আশা করা যাচ্ছে।

সূত্র: এনবিসি নিউজ

আরও পড়ুন- সৌদিতে মসজিদে নববীর সাবেক খতিব গ্রেফতার!
রাসুল সা.-এর ২৪ ঘন্টার সংক্ষিপ্ত রুটিন
২০১৮ সালের বিশ্বসেরা ১০ মুসলিম ব্যক্তিত্ব
বিয়ের পর হানিমুন: ইসলাম কী বলে?
সমাজে প্রচলিত ৩টি ভুল মাসআলা
লোকমুখে প্রচলিত ৩টি জাল হাদিস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ