২০১৮-০৭-২২

মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ হলে সরে দাঁড়ান : ইসিকে আইনজীবী সমিতি

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম:  রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ব্যর্থ হলে নির্বাচন কমিশনকে (ইসি) পদত্যাগের আহবান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান সমিতির নেতৃবৃন্দ।

তারা অভিযোগ করে বলেন, বিগত খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়নি। তিন সিটিতেও এখন পর্যন্ত লেবেল প্লেইং ফিল্ড তৈরি হয়নি। বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও মামলা দেয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে তিন সিটিতে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, এর আগে খুলনা ও গাজীপুর এই দুই সিটিতে নির্বাচন হয়েছে। কিভাবে সেই নির্বাচনে কারচুপি হয়েছে তা দেখেছি। কিন্তু ইসি বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটি লজ্জাজনক।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম তিন সিটিতে (রাজশাহী, সিলেট ও বরিশাল) লেবেল প্লেইং ফিল্ড তৈরি হবে। কিন্তু তা হয়নি। এখন এই তিন সিটিতে কিভাবে ভোট দেবে এ নিয়ে ভোটাররা চিন্তায় রয়েছে।

নির্বাচন কমিশনের উদ্দেশ্যে জয়নুল আবেদীন বলেন, আপনারা যদি সুষ্ঠু নির্বাচন না করতে পারেন, তাহলে তিন সিটি নির্বাচনের আগেই পদত্যাগ করুন। না হলে দেশের মানুষ আপনাদের বিরুদ্ধে আন্দোলনে নামবে। দেশের আইনজীবী সমাজও আন্দোলনে নামবে।

সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, নির্বাচন কমিশন খুলনা সিটির পর গাজীপুর সিটি নির্বাচনে যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। তিন সিটিতে বিরোধী সমর্থক নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। মামলা দেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী সরকারের পক্ষে কাজ করছে। সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হলে ইসিকে পদত্যাগ করতে হবে।

আরও পড়ুন: ইসলাম ও দেশের জন্য জীবন দিতে প্রস্তুত আছি: মাহমুদুর রহমান