২০১৮-০৭-২২

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

‘জনসেবায় আলেমরা যত অংশ নেবেন তাদের সম্মান তত বাড়াবেন আল্লাহ’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: শনিবার রাজধানীর আশকোনা হাজি ক্যাম্প সংলগ্ন হোটেল হলিডে এক্সপ্রেসে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশে সেবাদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিত্ত্বদের নিয়ে এক মতবিনিময় সেমিনার। সেমিনারের আয়োজক ছিল বাংলাদেশ আমেরিকান সোসাইটি অফ মুসলিম এইড ফর হিউমিনিটি (বাসমাহ ফাউন্ডেশন)।

‘বাংলাদেশ সেবা কার্যক্রম সমস্যা সম্ভাবনা এবং প্রস্তাবনা শীর্ষক আলোচনা সভা ২০১৮’ শীর্ষক এই আলোচনা সভায় বাংলাদেশের বিভিন্ন সেবা দানকারী প্রতিষ্ঠানের দায়িত্বশীল ছাড়াও ব্যাক্তি উদ্যোগে সেবা দানকারী অনেক পরিচিত মুখ অংশ নেন।

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র শিক্ষক ড. শামসুল হক সিদ্দিককের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাক্তার আহমদ হাওয়াদি,এম ডি, ইউএসএ এবং বাসমাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. প্রফেসর দেলোয়ার হুসাইন।

প্রধান অতিথির বক্তব্যে ডাক্তার আহমাদ হাওয়াদি রোহিঙ্গা ক্যাম্প সফরের অভিজ্ঞতা তুলে ধরে রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের আলেম সমাজের সেবা কার্যক্রমের উচ্ছ্বসিত প্রশংসা করে  তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে নুসরাতের অনন্য এক নজির হয়ে থাকবে এই কার্যক্রম।

পাশাপাশি রোহিঙ্গা সমস্যার স্থায়ি সমাধান হওয়া পর্যন্ত তাঁদের জন্য সহায়তা জারি রাখার অহবান জানান তিনি।

রোহিঙ্গা ক্যাম্পের পাশাপাশি বাংলাদেশের দরিদ্র পীড়িত অঞ্চলগুলোতে শিক্ষা চিকিৎসা ও আর্থিক সক্ষমতা অর্জনেও সমান মনযোগী হতে আলেম সমাজের দৃষ্টি আকর্ষন করেন।

তিনি বলেন, মানুষের মনের গভীরের আলেম ওলামাদের বসবাস । একমাত্র আলেমদেরকেই তাঁরা চোখবুঝে বিশ্বাস করে, সম্মান করে। জনমানুষের সম্পৃক্ত সেবা কার্যক্রমে ওলামারা যত বেশি অংশ গ্রহণ করবেন তাঁদের সম্মানের জায়গা আল্লাহ তত বুলন্দ করে দিবেন ইনশাআল্লাহ্।

পাশাপাশি দেশের সকল সেবাসংস্থাকে পরস্পর সমন্বয়য়ের মাধ্যমে কাজ করার প্রতি জোর তাগিত দেন এবং এই কাজে বাসমাহ অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে বাসমাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মীর সাখাওয়াত হুসাইন অনুষ্ঠানটি পরিচালনা করেন।

হাফেজ্জি হুজুর সেবা সংস্থা,আল্লামা ফয়জুল্লাহ ফাউন্ডেশন,আল্লামা সুলতান যওক ফাউন্ডেশন,খুদ্দামুল কুরআন ফাউন্ডেশন,নূরানি তালিমুল কুরআন বোর্ড,বিনির্মান,আসহাবে কাহাফসহ কয়েকটি সেবা সংস্থা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা লাবীব আব্দুল্লাহ, আল্লামা জসিম নদভী, মাওলানা উবায়দুল কাদির নদভী, মাওলানা শরাফতুল্লাহ নদভী, মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা রাজিবুল হক, মাওলানা আখতারুজ্জামান, শাইখ মুহাম্মদ উসমান গনী, মাওলানা ইসমাইল বেলায়েত, মহিউদ্দিন ফারুকী, আলী হাসান তৈয়ব, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা সাইমুম সাদী, মুফতি মনোয়ার হুসাইন, মাওলানা লিসানুল হক, জনাব ইদ্রিস আলি, মাওলানা সাঈদ কাদির ও মাওলানা আবুল কাসেম আদিল প্রমুখ।

আরও পড়ুন- সৌদিতে মসজিদে নববীর সাবেক খতিব গ্রেফতার!
রাসুল সা.-এর ২৪ ঘন্টার সংক্ষিপ্ত রুটিন
২০১৮ সালের বিশ্বসেরা ১০ মুসলিম ব্যক্তিত্ব
বিয়ের পর হানিমুন: ইসলাম কী বলে?
সমাজে প্রচলিত ৩টি ভুল মাসআলা
লোকমুখে প্রচলিত ৩টি জাল হাদিস

আরএম-