বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৪ ফিলিস্তিনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজায় ইসরায়েলী নিরাপত্তাবাহিনীর সাথে সংঘর্ষে নিহত হয়েছেন চার ফিলিস্তিনি। তবে এদের মধ্যে তিনজনই ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছেন বলে দাবি হামাসের। ইসরায়েলের দখলে থাকা ফিলিস্তিনি ভূমি ফিরিয়ে দিতে বিগত মার্চ থেকে চলমান আন্দোলনে ইসরায়েলী বাহিনীর হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।

প্রায় ৭০ বছর আগে নাকবা’র বিতাড়িত অঞ্চল পুনরায় ফিরে পেতে গত মার্চ থেকে আন্দোলন বিক্ষোভ করে আসছেন ফিলিস্তিনিরা। ইসরায়েলের সঙ্গে গাজা সীমান্তে হওয়া এই আন্দোলনে প্রায়ই হামলা চালায় ইসরায়েলি।

‘গ্রেট মার্চ ফর রিটার্ন’ নামের বিক্ষোভের অংশ হিসেবে শুক্রবার জুম্মার নামাযের পর বিক্ষোভ প্রদর্শন শুরু করে ফিলিস্তিনিরা। এতে ইসরায়েলি হামলায় মোহাম্মদ বাদওয়ান নামে এক ফিলিস্তিন নাগরিক নিহত হন।

আর বাকি তিনজন ইসরায়েলি বিমান হামলায় নিহত হয় বলে দাবি হামাস ও ফিলিস্তিনি সরকারের। ফিলিস্তিন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র আশরাফ আল কাদির আলজাজিরাকে বলেন, “ইজরায়েলী বাহিনীর হামলায় তিন ফিলিস্তিনি শহীদ হন। এদের মধ্যে দুইজন গাজায় আর তৃতীয় জন রাফা’র বিমান হামলায় নিহত হন”।তবে এই তিনজনের নাম পরিচয় জানাননি আশরাফ।

কিন্তু এই হামাস বলছে, নিহত তিন ব্যক্তি তাদের সদস্য ছিল। আর তাদের পরিচয় শাবান আবু খাতের, মোহাম্মদ আবু ফারহানা এবং মোহাম্মদ কেশতা বলে দাবি সংগঠনটির। সূত্র: আল জাজিরা।

আরও পড়ুন- ফিলিস্তিনিদের ঘুড়ির কাছে ইসরাইলের হার স্বীকার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ