২০১৮-০৭-২০

মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

বিএনপির মিছিলে ফাঁকা গুলি-লাঠিচার্জ, আহত ২০

OURISLAM24.COM
news-image

অাওয়ার ইসলাম: নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে ফাঁকা গুলি নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন দলের নেতাকর্মীরা।

শুক্রবার (২০ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে সমাবেশ চলাকালীন এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদশীরা জানায়, নোয়াখালী প্রেসক্লাবের সামনের চত্বরে বিএনপি’র কর্মসূচি চলাকালে এর আশপাশে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও সংঘর্ষ এড়াতে পুলিশ শর্টগানের ফাঁকা গুলি নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে বিএনপির সমাবেশ ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়।

এর আগে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির নেতাকর্মীরা সার্কিট হাউস সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জজ কোর্ট সড়কে নোয়াখালী প্রেসক্লাবের সামনে আসেন। এখানে নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করেন।

জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ফজলে এলাহী (ভিপি পলাশ) অভিযোগ করেন, সমাবেশ চলাকালীন যুবলীগ-ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে অন্তত ২৫ জন আহত হন। আহতদের মধ্যে যুবদল নেতা সোহাগ, হানিফ, ছাত্রদলের সজীব, হৃদয়সহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুধারাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, গুলির বিষয়টি সত্য নয়। তবে দু’পক্ষের সংঘর্ষ এড়াতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করেছে।

আরও পড়ুন: ওয়্যাক্সিং করা ও দাড়ি কামানো নাজায়েজ: দেওবন্দের ফতোয়া