২০১৮-০৭-১৮

বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

ভল্ট থেকে স্বর্ণ সরিয়ে নকল জিনিস রাখা হয়েছে: ফখরুল

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: বাংলাদেশ ব্যাংকের ভল্টে রক্ষিত স্বর্ণ নিয়ে অনিয়ম প্রসঙ্গে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ জানিয়ে বলেছেন, স্বর্ণের অলঙ্কার সরিয়ে সেখানে নকল জিনিস রাখা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে সরকারের দুর্নীতি কোনো পর্যায়ে পৌঁছেছে বাংলাদেশ ব্যাংকের ভল্টে স্বর্ণ রাখার পর সেটা বদলে ধাতু জাতীয় জিনিস রাখা হয়েছে। অলঙ্কারগুলো বদলে সেখানে নকল জিনিস রাখা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে হ্যাকিং করে এর আগে টাকা লুট করা হলো। এই নিয়ে কোনো তদন্ত প্রতিবেদন এখনও জনগণের সামনে প্রকাশ করেনি। অর্থমন্ত্রী জানিয়েছেন, যারা এর সঙ্গে জড়িত তাদের হাত অনেক লম্বা। এই লম্বা হাত হয় তাহলে তাদের হাতে রেখে আপনি চলে যান না কেন? আপনি বারবার এই ধরনের লোকদের প্রশ্রয় দিচ্ছেন, আশ্রয় দিচ্ছেন এবং সরকারের ইচ্ছা পূরণ করছেন। আর বাংলাদেশকে অর্থনৈতিক দিক থেকে সম্পূর্ণ ফোকলা করে দিচ্ছেন।

রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বুলবুলের প্রচার মিটিংয়ের মধ্যে বোমা মারলো, আর হামলার পরপরই সংবাদ সম্মেলন করে তারা বলল, এই এখন বিএনপি বলবে আমরা বোমা মেরেছি, কিন্তু আসলে আমরা মারিনি। এটা প্রমাণ করে আপনারাই এটা মেরেছেন, আপনারাই নির্বাচনকে বিতর্কিত করছেন। ঠাকুরঘরে কে রে, আমি কলা খাই না’র মত অবস্থা হয়েছে।

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যপক ড. আখতার হোসেন খান, সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন: তিন সিটিতে গাজীপুর ও খুলনার মতো ভোট হবে না: ইসি