২০১৮-০৭-১৮

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

আট দল নিয়ে গঠিত হলো ‘বাম গণতান্ত্রিক জোট’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আটটি বাম দল নিয়ে এবার গঠিত হলো ‘বাম গণতান্ত্রিক জোট’। তবে এ জোটের উদ্দেশ্য ভোট নয় বলে জানিয়েছেন নেতারা।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর পল্টনে মুক্তি ভবনের নতুন জোটের আত্মপ্রকাশ ঘটে।

জোটে শরিক দলগুলো হলো, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লিগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশ সমাজতান্ত্রিক আন্দোলন।

জোটের উদ্দেশ্য নিয়ে বাম নেতারা বলেন, আমাদের জোট ভোটসর্বস্ব জোট নয়, ইলেকশন আমাদের সামগ্রিক আন্দোলনের অংশ। এটাতে আমরা অংশগ্রহণও করতে পারি, আবার আন্দোলনের স্বার্থে আমরা নির্বাচনকে বয়কটও করতে পারি।

তারা বলেন, নির্বাচনকে এখন প্রহসনে পরিণত করা হয়েছে, তার বিরুদ্ধে আমরা একটা শক্তিশালী আন্দোলন গড়ে তুলব। নির্বাচন কমিশনসহ যেসব জায়গায় প্রয়োজন সেখানে আমরা লাগাতার অবরোধসহ আরও শক্তিশালী কর্মসূচি দিয়ে আমাদের দাবিগুলোকে এগিয়ে নিয়ে যাব।

লিখিত বক্তব্যে জোটের প্রথম সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বর্তমান শাসক জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য অত্যাচার, নির্যাতন, হয়রানিমুলক মিথ্যা মামলা, গ্রেপ্তার রিমান্ডের নামে শারীরিক মানসিক নির্যাতন গুম খুন ও বিচারবহির্ভুত হত্যাকাণ্ড এখন সাধারণ নিয়মে পরিণত হয়েছে।

তিনি বলেন, এখন আইনের শাসনকে বিদায় দেয়া হচ্ছে, বিরাধী দল ও মতকে গায়ের জোরে দমন করা হচ্ছে। গণমাধ্যমকে নিয়ন্ত্রণ ও ভীতি প্রদর্শনের অশুভ তৎপড়তা জোরদার করা হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা আজ গুরুতর হুমকির মুখে।

যে ৭ টি গুণের কারণে স্বামী আপনাকে ভালোবাসবেন

-আরআর