২০১৮-০৭-১৬

রবিবার, ১৮ নভেম্বর ২০১৮

স্বামীর প্রতি স্ত্রীর ভালোবাসা বৃদ্ধির আমল

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম
ডেস্ক

প্রশ্ন : আমি আমার স্ত্রীকে অনেক ভালোবাসি । কিন্তু আমার স্ত্রি আমাকে এখন আর চায় না। সে তার পরিবার কথা মত আমার সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। তবে আমাদের তালাক হয় নি। অামি আমার স্ত্রীকে আমি ফিরে পেতে চাই। সুতরাং, এমন কোন আমাল আছে, যে আমল করলে আল্লাহ তায়ালা আমার স্ত্রীকে আমার কাছে ফিরিয়ে দিবে?  আমার স্ত্রী আমাকে আগের মত ভালোবাসবে।

এই ব্যাপারে আমাকে আপনারা উপকার করলে খুব ভালো হত। একটি স্বামী-স্ত্রীর সংসার আবার জোড়া লাগবে। প্রশ্নকারী- মোঃমামুন হোসেন

উত্তর : যদি আপনি স্ত্রীর উপর শারিরীক বা মানসিক জুলুম করে থাকেন, তাহলে স্ত্রীকে ফেরত না আনাই ভাল। বরং তাকে তালাক দিয়ে অন্যত্র ভাল পরিবারে বিয়ের সুযোগ করে দিন। যে মানুষ মহিলার ভাল দেখভাল এবং তার সকল অধিকার প্রদান করতে পারবে।

আর যদি মনে হয়, আপনি আপনার স্ত্রীকে ভালবাসবেন। তার সকল অধিকারের প্রতি পূর্ণ খেয়াল রাখবেন। তাহলে তাকে ফিরিয়ে আনতে চেষ্টা করতে পারেন।

পারিবারিকভাবে চেষ্টা করুন। স্ত্রী সাথে যোগাযোগের চেষ্টা করুন। বেশি বেশি দুআ করুন। ইনশাআল্লাহ এতে কল্যাণ থাকলে আপনি আপনার স্ত্রীকে ফেরত পাবেন।

স্ত্রীকে ফেরত পাবার জন্য কয়েকটি আমলের কথা লিখে দিচ্ছি, এসবের আমল করলে ইনশাআল্লাহ সে আশা করি ফেরত আসবে।

শুক্রবার অর্ধরাত অতিবাহিত হবার পর অজু করে নিম্নোক্ত দুআটি তিনবার পড়বেঃ

فَإِنْ تَوَلَّوْا فَقُلْ حَسْبِيَ اللَّهُ لَا إِلَهَ إِلَّا هُوَ عَلَيْهِ تَوَكَّلْتُ وَهُوَ رَبُّ الْعَرْشِ الْعَظِيمِ

বাংলা উচ্চারণঃ ফাইন তাওয়াল্লাও ফাক্বুল হাছবিয়াল্লাহু লা-ইলাহা ইল্লা হুয়া আলাইহি তাওয়াক্কালতু ওয়াহুয়া রাব্বুল আরশিল আজীম।

তারপর পড়বেঃ اَللَّهُمَّ اَنْتَ الرَّبُّ حَسْبِىْ مِنْ فُلَانة بنت فلانة اِعْطِفْ قَلْبَهَا اِلَىَّ وَذِلِّلْهَا اِلَىَّ

বাংলা উচ্চারণঃ আল্লাহুম্মা আনতার রাব্বু হাছবী মিন [ফুলানা বিনতে ফুলানা] ই’তিফ ক্বালবাহা ইলায়্যা ওয়াজিল্লিলহা ইলায়্যা।

বিঃদ্রঃ যখন ফুলানা বিনতে ফুলানা এর স্থলে আসবে, তখন স্ত্রীর নাম ও তার মায়ের নাম উচ্চারণ করতে হবে। এভাবে আমল করলে আশা করি স্ত্রী ফিরে আসবে ইনশাআল্লাহ।

উত্তর দিয়েছেন – মাওলানা লুৎফুর রহমান ফরায়েজী
পরিচালক-তালীমুল ইসলাম ইনষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার ঢাকা।

আরও পড়ুন : দ্রুত বিয়ে করতে যে আমলটি করবেন
যে ৭ টি গুণের কারণে স্বামী আপনাকে ভালোবাসবেন
যে ১০ টি গুণের কারণে স্ত্রী আপনাকে ভালোবাসবেন