২০১৮-০৭-১৬

বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

‘মুসলিম উম্মাহ’র ঐক্য বিষয়ে সৌদি আরব তাদের মিশন জারি রাখবে’

OURISLAM24.COM
news-image

অাওয়ার ইসলাম: মুসলিম উম্মাহ’র ঐক্য বিষয়ে এর সংরক্ষণ এবং বিভক্তি ও মতপার্থক্য দূরীকরণে সৌদি আরব তাদের মিশন জারি রাখবে বলে ঘোষণা দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন অাব্দুল আজিজ। তিনি বলেন, আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা রক্ষা সৌদি আরবের অগ্রাধিকারগুলোর মধ্যে অন্তর্ভূক্ত।

সৌদিআরবের জেদ্দা ও মক্কা মুকাররমায় আয়োজিত আফগানিস্তানে শান্তি বিষয়ক ‘আন্তর্জাতিক উলামা সম্মেলন’-এর সফলতা তুলে ধরতে বাদশাহ সালমান এ কথা বলেছেন।

এছাড়াও তিনি পুন:রায় সমগ্র মুসলিম বিশ্বকে আফগানিস্তানের শান্তি ও নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানান।

ওআইসি সম্মেলন হোস্টিং এবং পবিত্র কাবার পার্শ্বেই এ সম্মেলন আয়োজনে সম্মতি জ্ঞাপনে খাদেমুল হারমাইনের কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ওআইসির মহাসচিব ডক্টর ইউসুফ আল উসাইমিন।

উল্লেখ্য, গত ১০ ও ১১ জুলাই সৌদি আরবের মক্কায় সৌদি সরকার ও ওআইসির যৌথ উদ্যোগে  ‘আন্তর্জাতিক ওলামা সম্মেলন ও আফগানিস্তান শান্তি আলোচনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এ সেমিনারে ওআইসি মহাসচিব ড. ইউসুফ আল-উসাইমিন, সৌদি আরবের ধর্মমন্ত্রী ড. আব্দুল্লাহতিফ নিস আব্দুল আজিজ আশ-শাইখসহ ওআইসি অন্তর্ভুক্ত ৫৭টি দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেমার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলেমদের আহ্বানে সাড়া দিন; তালেবান ও আফগান সরকারকে ওআইসি

আরএম-