২০১৮-০৭-১৬

বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

পানামা পেপার্স কেলেঙ্কারিতে আমার নাম নেই: হাসান মাহমুদ রাজা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম : পানামা পেপার্স কেলেঙ্কারিতে তার নাম নেই বলে দাবি করেছেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা। তিনি বলেছেন, ‘পানামা পেপার্সে আমার বা আমাদের কোম্পানির কারও নাম নেই। ২০১৬ সালে একটা জাতীয় দৈনিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছিল। সে বিষয়েই দুদক আমাদের ডেকে জিজ্ঞাসাবাদ করেছে।’

আজ সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাসান মাহমুদ রাজা বলেন, ‘পানামা পেপারসে আমাদের কোনো নাম নেই। এসব আমরা চেক করে দেখেছি। আপনারাও ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন। এটা জাস্ট হ্যারাসমেন্ট (নেহাত হয়রানি)।’

এর আগে গত ৮ জুলাই দুদক চিঠি পাঠিয়ে পানামা পেপার্স কেলেঙ্কারির ঘটনায় নাম থাকা হাসান মাহমুদ রাজা, খন্দকার মঈনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন ও আকতার মাহমুদকে তলব করেছিল।

কর ফাঁকি ও অর্থপাচার সংক্রান্ত সাড়া জাগানো পানামা পেপার্স কেলেঙ্কারিতে এ পর্যন্ত রাজনীতিবিদ ও ব্যবসায়ীসহ ৩৪ বাংলাদেশি ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানের নাম এসেছে।

অভিযোগ অনুসন্ধানে ২০১৬ সালের এপ্রিলে দুদকের উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ ভূঁঞাকে প্রধান করে তিন সদস্যের দল গঠন করে দুদক। দলের অন্যরা হলেন দুদকের সহকারী পরিচালক মজিবুর রহমান ও উপ-সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত।

অন্যদিকে প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারির ঘটনায় গত ৮ জুলাই দুদক পৃথক এক চিঠিতে তিনজনকে আগামীকাল মঙ্গলবার হাজির হতে নির্দেশ দিয়েছে। তারা হলেন উইং লিমিটেডের পরিচালক এরিক জনসন আনড্রেস উইলসন, ইন্ট্রিডিপ গ্রুপের ফারহান ইয়াকবুর রহমান ও ফেলকন শিপিংয়ের মাহতাবা রহমান।

আরও পড়ুন : অক্টোপাসের ডানাগুলো কেটে ফেলতে হবে: এরদোগান