২০১৮-০৭-১৫

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

মক্কা-মদিনায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত তারা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম : জেদ্দা বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ও মদিনা যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে আগত হজযাত্রীদের ফুল দিয়ে বরণ করল সৌদি হজ কর্তৃপক্ষ।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হজযাত্রীরা পবিত্র নগরী মক্কা ও মদিনায় আসা শুরু করেছে।  ১৪ জুলাই শনিবার বাংলাদেশ পাকিস্তান আফগানিস্তান ও মালয়েশিয়া থেকে হাজার হাজার হাজী পবিত্র ভূমিতে পৌঁছেছেন।

Image result for Saudi Arabia begins to receive pilgrims

বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান ও মালয়েশিয়ার হজযাত্রীদের অভ্যর্থণায় সৌদি হজ কর্তৃপক্ষের পাশাপাশি নিজ নিজ দেশের দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দর হজ ক্যাম্পে তাদের স্বাগত জানান।

বাংলাদেশ থেকে প্রথম বিমানে জেদ্দা বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ৪১৯জন যাত্রীর মাধ্যমে হজযাত্রী পরিবহন সেবা শুরু হলেও গতকালই মোট ২ হাজার ৩৭১জন হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব পৌছেছে।

Image result for begins to receive pilgrims

এদিকে মালয়েশিয়া ও আফগানিস্তান থেকে হজযাত্রী নিয়ে প্রথম বিমানটি মদিনা যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেছে। পাশাপাশি কাবুল থেকে ৩৪৫জন হজযাত্রী নিয়ে সৌদি আরব পৌছে।

এবারের হজযাত্রীদের সার্বিক ব্যবস্থাপনা ও সেবায় সৌদি হজ কর্তৃপক্ষ বিমানবন্দরের কার্যক্রম দ্রুত প্রক্রিয়ায় সম্পন্ন করতে বিশেষ প্রস্তুতি গ্রহণ করেছে। হজযাত্রী গ্রহণের প্রথম দিন তারা আল্লাহর মেহমানদের ফুল দিয়ে বরণ করে নেন। সূত্র : আরব নিউজ।

আরও পড়ুন : হজের বিধানে ‘কুরবানী’ বলে কোন শব্দ নেই