২০১৮-০৭-১৫

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

ভারত-বাংলাদেশ সীমান্তে কোন ধরণের সমস্যা নেই: রাজনাথ সিং

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম : রোহিঙ্গা ইস্যুসহ বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে । বৈঠকে সীমান্তসহ অন্যান্য আলোচনা হয়েছে। আলোচনা ফলপ্রসূ হয়েছে। ভারত-বাংলাদেশ সীমান্তে কোনধরণের সমস্যা নেই বলেও মন্তব্য করেন  ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

রোববার (১৫ জুলাই) বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং একথা বলেন।

দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠক শুরুর আগে রাজনাথ সিংকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

সচিবালয়ে সকাল সাড়ে ১০টায় এ বৈঠক শুরু হয় এবং বৈঠক শেষ হয় বেলা ১২টায়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সন্ধ্যায় শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায়  তিনদিনের সফরে  ঢাকায় এসেছেন। শনিবার (১৪ জুলাই) সকাল ১০টায় রাজনাথ সিং  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে তিনি বিশেষ বিমানে রাজশাহী সফর করেন এবং যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন। আজ রবিবার দেশে ফেরার কথা রয়েছে তার।

আরও পড়ুন : হজে উচ্চারিত কিছু আরবি পরিভাষার অর্থ