মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী তেলের দাম বাড়ানোর বিষয়ে ‘জানেন না’ বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনাথ সিংয়ের বৈঠক অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার (১৪ জুলাই) সকাল ১০টার দিকে গণভবনে পৌঁছে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন তিনি।

সাক্ষাতে সন্ত্রাস নির্মূলে পারস্পরিক সহযোগিতাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, সকাল ১১টার দিকে তিনি যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন করবেন। দুপুরে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে তিনি একটি ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন রাজনাথ। রাতে বিজিবি সদর দপ্তর পিলখানায় তাঁর ডিনারে অংশগ্রহণের কথা রয়েছে।

রোববার (১৫ জুলাই) ঢাকায় ষষ্ঠ ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠবে অংশ নেবেন রাজনাথ সিং।

এছাড়া, আগামীকাল সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে যোগ দিতে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল আসছে। অন্যদিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, কনস্যুলার সেবা সংক্রান্ত বিষয় এবং জাল মুদ্রা, মাদক ও মানবপাচারের দমনে সহযোগিতা এবং ভ্রমণ সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশ- ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে তিনদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন রাজনাথ সিং।

আরও পড়ুন : যেসব ইস্যুতে ঢাকা আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ