বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৮ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫


জমিয়তের কাউন্সিল; ১৫৩ সদস্যের নতুন কমিটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে ২০১৮-২০২১ইং সেশনের জন্য ১৫৩ সদস্য বিশিষ্ট কার্য-নির্বাহী পরিষদ কাউন্সিলরদের সম্মতির মাধ্যমে পাশ হয়।

কাউন্সিলে আল্লামা  আব্দুল মুমিন সভাপতি এবং আল্লামা নূর হোছাইন কাসেমী মহাসচিব হিসেবে পুনরায় নির্বাচিত হন।

আজ (১৪ জুলাই) পল্টনের দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের এ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয।

কাউন্সিলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দ খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে নজীরবিহীন অনিয়মের অভিযোগ তুলে আগামী জাতীয় নির্বাচন একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠানের দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী কোটা তুলে দেয়ার অঙ্গীকার করেছেন তারপরেও এ নিয়ে টালবাহানা ও আন্দোলনকারীদের নিগ্রহ করার কোনো যৌক্তিকতা নেই।

নেতৃবৃন্দ আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সকল রাজনৈতিক দলকে অবাধ রাজনৈতিক কর্মসূচি পালনের সুযোগ দানের দাবী করেন।

তারা আরো বলেন, নেতৃবৃন্দ বলেন সরকার তার উন্নয়ন কর্মকান্ডে ব্যাপক প্রচারণায় নেমেছে। কিন্তু হাজার হাজার কোটি টাকা পাচার, ব্যাংক লুটপাট, সীমাহীন রাস্ট্রীয় ও নানা প্রকল্প দুর্নীতি বন্ধ না করলে কাংখিত উন্নয়ন আসবে না। তাই প্রধানমন্ত্রীকে মাদক সমস্যার ন্যায় উল্লেখিত সমস্যাগুলোর ক্ষেত্রেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে।

দলের সহ সভাপতি ও দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর সভাপতিত্বে মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত কাউন্সিলে বক্তব্য রাখেন আল্লামা নূর হোছাইন কাসেমী, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, এ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, মাওলানা তফজ্জুল হক আজীজ, মাওলানা মুহাম্মদ উল্লাহ জামী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী ও মাওলানা শোয়াইব আহমদসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।

কমিটিতে থাকা অন্যান্য সদস্যগণ হলেন, সহ-সভাপতি মাওলানা তাফাজ্জল হক হবিগঞ্জী, মাওলানা শায়েখ জিয়াউদ্দীন, মাওলানা জহীরুল হক ভূঁইয়া, কারী আব্দুল খালেক আস‘আদী, মাওলানা আবদুর রব ইউসূফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জোনায়েদ আল-হাবীব, মাওলানা শেখ আব্দুস শহীদ, মাওলানা তৈয়বুর রহমান নেজামী, হাফেজ মুহসিন আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুছ (আরজাবাদ), মাওলানা আনোয়ারুল করীম, মাওলানা আছগর হোছাইন, মাওলানা শামছুল হক (লন্ডন), মাওলানা এখলাছুর রহমান (বার্মিংহাম), মাওলানা মুহিব্বুর রহমান (নিউইয়র্ক), মাওলানা আব্দুল বছীর এবং এড. মাওলানা শাহীনুর পাশা চৌধুরী।

যুগ্ম-মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মোহাম্মদুল্লাহ জামী এবং মুফতী মুনীর হোসাইন কাসেমী।

সহকারী মহাসচিব মাওলানা মাসউদুল করীম, মাওলানা আতাউর রহমান, মাওলানা মুতীউর রহমান কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা খলীলুর রহমান, মাওলানা জামীল আহমদ আনসারী, মাওলানা আব্দুল্লাহ হাসান, মাওলানা খলীলুর রহমান, মাওলানা সানাউল্লাহ মাহমূদী, মাওলানা শোয়াইব আহমদ (লন্ডন) এবং মাওলানা সাইফুল ইসলাম (লন্ডন)।

সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান। সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতীউর রহমান গাজীপুরী, মাওলানা মাহবুবুল্লাহ, মাওলানা কারী আব্দুল হাফীজ (বার্মিংহাম), মাওলানা বশীর আহমদ, মাওলানা যাকারিয়া আমিনী, মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী, মাওলানা আফজাল হোসাইন রহমানী, মাওলানা নাসীরুদ্দীন মুনীর, মাওলানা শাহ জালাল এবং মাওলানা নাসিরুদ্দীন খান।

দাওয়াত বিষয়ক সম্পাদক মাওলানা লোকমান মাযহারী। অর্থ বিষয়ক সম্পাদক মুফতী জাকির হোসাইন কাসেমী। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা আনোয়ার মাহমুদ। সহকারী প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল জলীল।

সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী। সমাজ সেবা সম্পাদক আতীকুজ্জামান। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া ফাহাদ। শিল্প ও বাণিজ্য সম্পাদক মোস্তফা মুঈনুদ্দীন খান।

কৃষিবিষয়ক সম্পাদক মাওলানা জিয়াউল হক কাসেমী। প্রচার সম্পাদক মাওলানা যয়নুল আবেদীন। শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া (লন্ডন)।

দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার। ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুর রহমান।

এছাড়াও কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে ৯০ জন দায়িত্ব পালন করবেন।

তাবলিগের দুই সঙ্কট: সমাধান কোন পথে?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ