শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইসলামাবাদের আদাইলা কারাগারে নওয়াজ-মরিয়ম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে লাহোর বিমানবন্দরে গ্রেপ্তারের পর ইসলামাবাদে নেওয়া হয়। সেখান থেকে তাদের রাওয়ালপিন্ডির আদাইলা কারাগারে নেওয়া হয়েছে। সেখানে নওয়াজ-মরিয়মের শারীরিক পরীক্ষা করা হয়। খবর ডন নিউজ-এর।

খবরে বলা হয়, লাহোর বিমানবন্দরে আগমনের পর ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা অভিবাসন প্রক্রিয়ায় নওয়াজ শরিফ ও মরিয়মকে আটক করে। বিশেষ বিমানের মাধ্যমে তাদের ইসলামাবাদে নেওয়া হয় এবং পরে আদাইলা কারাগারে স্থানান্তরিত করা হয়।

এর আগে ইসলামাবাদের চিফ কমিশনার এক বিজ্ঞপ্তিতে জানান, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং মরিয়ম নওয়াজকে রাখতে শিহালা পুলিশ ট্রেনিং কলেজ রেস্ট হাউসকে সাব-জেল হিসেবে ঘোষণা করা হলো।’

পাকিস্তানের ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রী এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ শুক্রবার লন্ডন থেকে পাকিস্তানের লাহোর বিমানবন্দরে পৌঁছালে তাদেরকে আটক করা হয়। জব্দ করা হয় পাসপোর্ট।পরে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর অনুরোধে আদালত নওয়াজ এবং মরিয়মকে জেলখানায় পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড ফ্ল্যাট দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের উচ্চ আদালত। আর নওয়াজকে এই কাজে সহযোগিতার জন্য সাত বছরের জেল দেওয়া হয় মরিয়ম নওয়াজকে।

আরও পড়ুন –

ক্রাউন প্রিন্স সম্পর্কে মন্তব্য করায় গ্রেফতার আরেক সৌদি আলেম
ইসরায়েলি সেনাকে অভিশাপ দেয়া এক বৃদ্ধর ছবি ভাইরাল
দ্রুত বিয়ে করতে যে আমলটি করবেন 

অারএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ