২০১৮-০৭-১৪

রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

যাত্রাবাড়ীর মারকাজুত তাকওয়ায় আওয়ার ইসলামের ভাষা বিষয়ক ক্লাস

OURISLAM24.COM
news-image

হামিম আরিফ: লেখক গড়ার নিপুন কারিগর খ্যাত, বাংলাভাষার ব্যাকরণ জটিল কঠিন নিয়ম কানুন অতি সহজ সরল সাবলীলভাবে উপস্থানে নতুন নজির স্থাপনকারী বিশিষ্ট লেখক, শিক্ষক ও ভাষা গবেষক আইয়ুব বিন মঈনের ১৬ টি ক্লাস নিয়ে শুরু হচ্ছে লেখালেখি ও ভাষা শিক্ষার স্পেশাল কোর্স।

রাজধানীর কুড়িলে অবস্থিত মারকাজুশ শাইখ ইসলামিক রিসার্চ সেন্টারের পাশাপাশি যাত্রাবাড়ী মারকাজুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারেও শুরু হচ্ছে বিশেষ এ কোর্স।

প্রখ্যাত ওয়ায়েজ মুফতি হাবিবুর রহমান মিছবাহ পরিচালিত মাদরাসাটিতে আগামী ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে শুরু হবে স্পেশাল এ ক্লাস।

একজন লেখকের পাশাপাশি ছাত্র শিক্ষকসহ সব শ্রেণি পেশার মানুষকে বাংলায় কিছু না কিছু লেখালেখি করতে হয়। সে লেখা বিশুদ্ধ হওয়া জরুরি। লেখা ও বলার ভুল মানুষকে অধিকাংশ সময়ই হাসির পাত্র করে তোলে।

এ প্রয়োজনিয়তাকে সামনে রেখেই আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম বিভিন্ন সময়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছে। এরই অংশ হিসেবে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের প্রশিক্ষণ বিভাগের পরিচালক ভাষা গবেষক আইয়ুব বিন মঈনের মাধ্যমে শুরু হচ্ছে কোর্সটি।

সপ্তাহে ১ দিন দুটি করে ক্লাস, দুই মাসে ১৬ টি বিশেষ ক্লাসের মাধ্যমে এ কোর্স সম্পন্ন হবে। এতে অংশগ্রহণকারীরা বাংলায় শুদ্ধ লেখার দক্ষতা অর্জনে সক্ষম হবেন ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ইফতা বিভাগ সংশ্লিষ্টদের জন্য এ কোর্সটি হবে বিশেষ উপকারী।

কোর্সটি উদ্বোধন করবেন মারকাজুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি হাবিবুর রহমান মিছবাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লেখক, গবেষক ও মুহাদ্দিস মুহাম্মদ যাইনুল আবিদীন ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পদাক হুমায়ুন আইয়ুব।

কোর্স শুরু: ২৬ জুলাই থেকে।
স্থান: মারকাজুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার, যাত্রাবাড়ী, ঢাকা।
দিন: প্রতি বৃহস্পতিবার। সময়: বিকাল ৪ টা থেকে। প্রতিদিন ২টি ক্লাস। প্রতি ক্লাস ১ ঘণ্টা ৩০ মিনিট।

রেজিস্ট্রেশন ফি: ৮০০ টাকা। নিবন্ধনের শেষ সময়:  (কোটা পূর্ণ হওয়া সাপেক্ষে) ২২ জুলাই ২০১৮।

সরাসরি বা মোবাইলে যোগাযোগের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করা যাবে।

সার্বিক যোগাযোগ: ০১৯১৭-০০৯৯৬৯, ০১৭৮১-৩২৮৮৯৩

আমাদের বিশ্বাস ও চেতনাকে কেন্দ্র করে বাংলা ভাষায় একটি শক্তিমান স্বাতন্ত্র্য তৈরি হওয়া দরকার

-আরআর