২০১৮-০৭-১৪

বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

‘নবীনগরে হেফাজতের সম্মেলন বানচাল করতে নানামুখি ষড়যন্ত্রে হচ্ছে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আগামী ২৬ জুলাই ঘোষিত শানে রেসালাত সম্মেলন বিষয়ে আজ শনিবার বেলা ১১টায় উপজেলা কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে হেফাজতে ইসলাম নবীনগরের নেতারা।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা হেফাজতের সভাপতি মাওলানা আমিরুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, নাস্তিক-মুরতাদদের ইসলাম ও ঈমান বিনাশী ষড়যন্ত্রের প্রতিবাদ ও মুসলমানদের ধর্মীয় অধিকার ও কৃষ্টি-কালচার সংরক্ষণ এবং পেয়ারা নবী হযরত মুহাম্মদ সা.-আদর্শ বাস্তবায়নই হেফাজতে ইসলামের মূল লক্ষ্য।

বর্তমানে শানে রেসালাত সম্মেলনের মাধ্যমে হেফাজতে ইসলাম দেশ্যবাপী দ্বীনি খেদমত করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় নবীনগর উপজেলা হেফাজতের পক্ষ থেকে আগামী ২৬ জুলাই নবীনগর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আমরা শানে রেসালাত সম্মেলন ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, জাসদ (একাংশ) নামক একটি রাজনৈতিক দল এই সম্মেলনকে বানচাল করতে নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা একই তারিখ ও স্থানে দলীয় জনসভার করার প্রস্তুতি নিচ্ছে।

লিখিত বক্তব্যে বলা হয়, একই স্থানে হেফাজত ও জাসদ একাংশের জনসভার সংবাদে জনমনে বিভ্রান্তি ও আতঙ্কের সৃষ্টি হচ্ছে। আমরা দ্ব্যর্থহীনভাবে বলছি, হেফাজত কোন পাল্টা কর্মসূচী ঘোষণা করেনি। বরং বিগত ৩মাস ধরেই শানে রেসালাত সম্মেলনের প্রাথমিক প্রস্তুতি চলছিল।

বক্তব্যে উপজেলা হেফাজত সভাপতি জাসদ (একাংশ) নেতাদের বিশৃঙ্খলা সৃষ্টির অপপ্রয়াস ত্যাগ করে তাদের জনসভার তারিখ পরিবর্তন করার আহবান জানান। একই সাথে হেফাজত ঘোষিত শানে রেসালাত সম্মেলন বাস্তবায়নে প্রশাসন, গণমাধ্যম ও ধর্মপ্রাণ মুসলমানদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, ষড়যন্ত্র করে শানে রেসালাত সম্মেলন বন্ধ করা যাবে না। যারাই ষড়যন্ত্র করবে তারাই ইতিহাসে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।

মাওলানা আমিরুল ইসলাম ২৬ জুলাই হেফাজতের শানে রেসালাত সফল করার লক্ষ্যে নবীনগর উপজেলা হেফাজতের পক্ষ থেকে আগামী ১৯ জুলাই বেলা ১১টায় উপজেলা সদরে গণমিছিল এবং শানে রেসালাত সম্মেলন বানচালের প্রতিবাদে আগামী ২১ জুলাই বিকাল ৪টায় মানববন্ধন কর্মসূচী ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা হেফাজতের সহ-সভাপতি মাওলানা মেহেদী হাসান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়্যূম ফারুকী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা আমজাদ হোসাইন আশরাফী, মাওলানা মাসুদুর রহমান, মাওলানা আব্দুল জলিল, মাওলানা আরিফ, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা ওয়ালীউল্লাহ, মাওলানা আশরাফুল ইসলাম, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাঈদুল ইসলাম, মাওলানা আবু নাঈমসহ উপজেলা হেফাজতের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আগামী ২৬ জুলাই বৃহস্পতিবার নবীনগর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা হেফাজতের পক্ষ থেকে শানে রেসালাত সম্মেলন ঘোষণা করা হয়েছে।

এই সম্মেলনের প্রধান অতিথি আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী। কিন্তু সেদিন জাসদ একাংশও একই স্থানে জনসভা ডেকেছে। জাসদ (একাংশ) সভাপতি হাসানুল হক ইনু এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এনিয়ে নবীনগরের হাটে, ঘাটে, মাছে চলছে রাজনৈতিক উত্তাপ!

একই মাঠে হেফাজত-জাসদের সমাবেশ; উত্তেজনা

-আরআর