শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


চা খেতে বেরিয়ে নিখোঁজ ১৫ বছর আবুল খায়ের!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চা খেতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন চাঁদপুরের মতলব গ্রামের আবুল খায়ের সরকার (৭০)। ১৫ বছর নিরুদ্দেশ ছিলেন ছিলেন তিনি। গত রোববার তাকে ফিরে পায় তার পরিবার।

এলাকাবাসী জানান, দুই ছেলে পাঁচ মেয়ের বাবা আবুল খায়ের চা খাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। ভুলে যাওয়ার রোগ ছিল তার। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পায়নি তার পরিবার।

এর মধ্যে স্ত্রী ও সন্তানরা তাকে না হারানোর শোকেই কাটিয়েছে ১৫ টা বছর। আর তার স্ত্রী এক সময় স্বামী হারানোর দু:খে কেঁদে কেঁদে মারাই গেছেন।

জানা যায়, মাস পাঁচেক আগে আবুল খায়ের সাতক্ষীরা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে ত্রিশ মাইল মোড়ে একটি মসজিদে আশ্রয় নেন । চা দোকানি নূর ইসলামের তত্ত্বাবধানে সেখানে আবুল খায়েরের থাকার ব্যবস্থা করে দেয়া হয়। অসুস্থ লনু মিয়ার চিকিৎসার জন্য ওষুধপত্রও কিনে দেন নূর ইসলাম ও অন্যরা।

আবুল খায়ের কথা বলতে পারেন না। মাঝে মাঝে মতলব কথাটি বলতেন। এই কথার সূত্র ধরেই চাঁদপুরের মতলব গ্রামে খোঁজ নেয়া হয়।

পরে ফোন নম্বর যোগাড় করে ফোন করা হয় তার পরিবারের সদস্যদের কাছে। ফোন পেয়েই তার কাছে আজ ছুটে যান তার ছেলে শাহজাহান সরদার, ছোট ভাই শাহ আলম ও নাতি ফারুক হোসেন।

এ সময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। বাবাকে পেয়ে চা দোকানি নূর ইসলাম ও অন্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার ছেলে ও পরিবার।

কুরআন পরিত্যাগ ও আমাদের দুরবস্থা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ