২০১৮-০৭-১০

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

সুন্নতের শিক্ষা চালু করলেই ঘরে শান্তি আসবে : আল্লামা মাহমুদুল হাসান

OURISLAM24.COM
news-image

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

হযরত শাহজালাল রহ. এর পুন্যভূমি সিলেটে আজ সোমবার অনুষ্ঠিত হলো দাওয়াতুল হকের ইজতেমা। সকাল থেকে সিলেটের ঐতিহ্যবাহী দরগা মাদরাসা প্রাঙ্গনে এ ইজতেমা শুরু হয়েছে।

ইজতেমায় প্রধান মেহমান মজলিসে দাওয়াতুল হকের আমির, যাত্রাবাড়ি জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ার মুহতামিম আল্লামা মাহমুদূল হাসান বলেছেন,  নিজের সন্তানদের  সুন্নতের শিক্ষা দিন। নিজের ঘরে সুন্নতের শিক্ষা চালু করলেই ঘরে শান্তি আসবে।

বর্তমানে সমাজের অবস্থা খুবই করুণ উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে সন্তান পিতাকে সালাম দিতে লজ্জাবোধ করে, পিতা সন্তানকে সালাম দেয় না। এটা আমাদের জন্য খুবই করুণ একটি অবস্থা। আমাদের এমন অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। নবীকে অনুসরণ করুন। নবীর আদর্শ ধারণ করুন। নবীজি ঘরে প্রবেশ করার পূর্বে সবসময় সালাম দিতেন। তিনি সন্তানদের সালামের শিক্ষা দিয়েছেন।

“সন্তানদের কিভাবে শিষ্টাচার শিক্ষা দেবেন? পিতার আচরণ, তার চালচলন থেকেই সন্তান শিক্ষা গ্রহণ করবে।অাপনি সবসময় সন্তানদের আগে সালাম দিন। দেখবেন, এমন একদিন আসবে অাপনার সন্তান আপনাকে আগে সালাম দেওয়ার জন্য আপনার সঙ্গে প্রতিযোগিতা করবে। আমার নিজের জীবনের অভিজ্ঞতা থেকে বলছি। আপনি শুরু করুন, আপনার পরিবার আপনার সাথে সাথে আমল করবে ইনশাঅাল্লাহ।” বলেন আল্লামা মাহমুদুল হাসান।

আমীরে দাওয়াতুল হক বলেন, সময় থাকতে হেদায়াত তালাশ করুন। হেদায়াত প্রাপ্তির সময় খুবই সামান্য। হেদায়াত মৃত্যুর আগ পর্যন্ত সীমাবদ্ধ। মৃত্যুর পর হেদায়াত দিয়ে কিছু হবে না। সুতরাং এখনই শুরু করুন। আজ থেকেই আল্লাহর পথে ফিরে আসুন। আল্লাহ আমাদের সকলকে কবুল করবেন।

সিলেট দরগাহ মাদরাসার শাইখুল হাদিস মাওলানা মুহিব্বুল হক ও মসজিদে দাওয়াতুল হক সিলেটের উপদেষ্টা মুফতি ওলিউর রহমানের সভাপতিত্বে ইজতেমায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢালকানগরের পীর মাওলানা শাহ আবদুল মতিন বিন হুসাইন, অধ্যক্ষ মিযানুর রহমান চৌধুরী (পীর সাহেব কাপাসিয়া)।

এ ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হরজত শাহপরান রহ. মাদরাসার শাইখুল হাদিস মাওলানা মকবুল হোসাইন, দরগা মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা আবুল কালাম মুহাম্মদ যাকারিয়া ও রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ায় আটক মাদরাসা শিক্ষক জঙ্গী নন, মানসিক রোগী