শুক্রবার, ২০ জুলাই ২০১৮

‘জয়ী হলে বেতনের অর্ধেক টাকাও জনসেবায় দেব ইনশাআল্লাহ’

OURISLAM24.COM
জুলাই ১০, ২০১৮
news-image

আবদুল্লাহ তামিম:  প্রথমবারের মত দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। মঙ্গলবার দুপুর ১২টা থেকে মেয়র পদে দলীয় ৬ প্রার্থীকে নিজ নিজ দলের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এর আগে সকাল ১০টা থেকে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের নির্ধারিত ২২টি প্রতীক থেকে বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক পাওয়ার পরই দুপুর ২টা থেকে শুরু হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা।

প্রচারণা নামার পরপর ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত পার্থী বিশিষ্ট আলেম ও বরিশাল মাহমুদিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা উবায়দুর রহমান মাহবুব সাংবাদিকদের মুখোমুখি হন।

এ সময় সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে তিনি তার পরিকল্পনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মাওলানা ওবায়দুল রহমান মাহবুব বলেন, আপনারা জানেন সম্প্রতি গাজীপুর সিটি নির্বাচনে আমরা তৃতীয় হয়েছি, বরিশালে আমরা এবার ছয়-সাত গুণ বেশি ভোট পাবো ইনশাআল্লাহ।

আমাদের হাতপাখা মার্কা মাত্র কয়েক বছর ব্যবধানে ভোটের মাঠে শক্ত অবস্থান তৈরি করেছে। আল্লাহ সহায়তা কররে বরিশালে আমরা জয়ী হতে পারি। এটা অসম্ভব না।

ভোট কম পেলে নির্বাচন বাতিলের আহ্বান কিংবা মাঠ ছেড়ে যাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ইসলামি আন্দোলন সেই দল নয় যে দল মাঠ ছেড়ে যায়। ইসলামি আন্দোলন সব কাজ একমাত্র অাল্লাহর জন্য করে। আল্লাহর জমিনে আল্লাহর দিনকে প্রতিষ্ঠা করার জন্য করে।

তিনি বলেন, একজন মানুষের উপর ভোট দেয়া মানে তার সততার সাক্ষ দেয়া। আর সত্য সাক্ষ দেয়া একজন মুসলমানের ওপর ফরজ।

জামাতে ইসলাম ও অন্যান্য দলের ভোট সম্পর্কে তিনি বলেন, আমি মনে করি ইসলামী দলের নেতা কর্মী এমনকি মাহবুব ভাই জামায়াতে ইসলামের অামির তিনিও আমাকে ভোট দিবেন, কারণ তিনি ইসলামি রাজনীতি করেন। তিনি যদি আল্লাহর জমিনে ইসলামি হুকুমত চান তাহলে অবশ্যই আমাকে ভোট দিবেন।

নিজের নির্বাচনী ইশতেহার নিয়ে মাওলানা ওবায়দুর রহমান মাহবুব বলেন, আল্লাহ রাব্বুল আলামিন যদি আমাকে বিজয়ী করেন, শহরে শান্তি বজায় রাখার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমরা দুর্নীতির জন্য বিজয়ী হব না, আমরা ঘোষের জন্য বিজয়ী হবো না, আমরা আল্লাহর জমিনে আল্লাহর হুকুম প্রতিষ্ঠার জন্য বিজয়ী হতে চাই।

তিনি বলেন, ইতোপূর্বে যারা নেতৃত্বে ছিলেন তারা কী পরিমাণ দুর্নীতি করেছেন, কী পরিমাণ খেয়েছেন সবার জানা। আমরা নির্বাচিত হলে জনগণের অর্থ মেরে খাওয়ার চিন্তা তো দূরে, আমি আমার বেতনের অর্ধেক টাকাও জনগণের সেবায় দিয়ে দেব ইনশাল্লাহ।

আপনার মোবাইলে ইনস্টল করুন ইসলামী যিন্দেগী

এলাকার উন্নয়ন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসা-সেবা, রাস্তা-ঘাট, পানি নিস্কাষণ ইত্যাদি যত নাগরিক সঙ্কট আছে দূর করার চেষ্টা করবো ইনশাল্লাহ। এছাড়া মাদককে চিরতরে উতখাত করবো ইনশাআল্লাহ।

ইতোপূর্বে মজিবুর রহমান সরোয়ারকে সমর্থন দেয়ার ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, আসলে এর আগে ইসলামি দল হিসেবে শুধু জামায়াতে ইসলামী ছিলো এখানে। আমরা ইসলামকে সমর্থন করতে গেলে তাদেরই করতে হতো।

কিন্তু মরহুম পীর সাহেব বলেছেন, জামায়াতে ইসলামী কোনো ইসলামি দল নয়। তাদের সঙ্গে এসব নিয়ে বসতেও চাইছিলেন কিন্তু তারা আসেনি।

নির্বাচনে দুর্নীতি সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, মানুষ খারাপ কাজ করলে তার ফল সাথে সাথে পায় না। আমি আল্লাহর জাতের ওপর ভরসা করে বলি, এ নির্বাচনে কেউ দুর্নীতি করতে চাইলে তাকে আল্লাহই দমন করবেন।

১৮ সদস্যের মন্ত্রীসভায় চমক আনলেন এরদোগান

-আরআর

ঘিরে ধরল সাংবাদিকরা,,কি বললেন হাতপাখা মার্কার মেয়র প্রার্থী মাওঃ ওবায়দুল রহমান মাহবুব…../

Posted by Omar Faruk on Tuesday, July 10, 2018