শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


র‌্যাবের অভিযানের ‘প্রতিবাদে’ চট্টগ্রামে চিকিৎসা সেবা বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অভিযানের প্রতিবাদে চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল, রোগ নির্ণয়কেন্দ্র এবং চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল এবং চিকিৎসকদের সংগঠনগুলো।

রোববার (৮ জুলাই) দুপুরে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি নগরীর বিএমএ ভবনে এক জরুরি সভা থেকে এই ঘোষণা দেয়।

র‌্যাবের অভিযান, জারিমানা এবং হামলার প্রতিবাদ এই সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি। প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী সাংবাদিকদের এ তথ্য জানান।

সাংবাদিক কর্তৃক বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উপর নগ্ন হামলা, র‌্যাবের অভিযান এবং জরিমানার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি ডা. আবুল কাশেম। কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবা বন্ধ থাকবে বলেও তিনি জানান।

তবে যেসব রোগী এরইমধ্যে হাসপাতাল-ক্লিনিকগুলোতে ভর্তি আছেন মানবিক কারণে তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলেও জানান এই চিকিৎসক।

উল্লেখ্য, গত ২৯ জুন রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাফিদা খান নামে এক শিশু মারা যায়। এরপর রাফিদার বাবা সাংবাদিক রুবেল খান চিকিৎসকের অবহেলায় রাফিদার মৃত্যু হয় বলে অভিযোগ করেন। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে রাফিদার চিকিৎসায় অবহেলা হয়েছিল বলে উল্লেখ করা হয়।

এর আগে বিএমএর সাধারণ সম্পাদক সাংবাদিকদের চিকিৎসা না করা এবং বেসরকারি চিকিৎসাব্যবস্থা বন্ধ করে দেওয়ার হুমকি দেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ