মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ব্রাহ্মণবাড়িয়াকে মডেল শহরে রূপান্তর করতে চাই : মোকতাদির চৌধুরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া শহরকে একটি নান্দনিক মডেল শহরে রূপান্তর করতে চাই।

শনিবার (৭ জুলাই) সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণাকালে বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা স্বল্প আয়ের মধ্যেই এর কার্যক্রম চালানো হচ্ছে। বর্তমান মেয়রের নেতৃত্বে পৌর পরিষদ উল্লেখযোগ্য অনেক কাজই করেছেন। যেমন- শহরের মধ্যে বয়ে যাওয়া টাউন খালের পরিচ্ছন্ন কার্যক্রম, পৌর মিলনায়তনে এসি স্থাপন, শহরের বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজ এবং বঙ্গবন্ধু স্ক্যায়ার স্থাপন করা। আমি পরিষদের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন, আমরা আশা করছি অতিশীঘ্রই ১৬ কোটি টাকার একটি প্রকল্প পৌরসভা সরকারের কাছ থেকে পাবে। আর এর মাধ্যমে পৌরসভার রাস্তাঘাটের অনেক উন্নয়ন সম্ভব হবে। তিনি এ সময় আরো বলেন, বর্তমান সরকার যদি চতুর্থবারের মতো ক্ষমতায় আসে এবং তার সাথে তাল মিলিয়ে আপনারা সংসদ সদস্য নির্বাচিত করতে পারেন তাহলে এই শহর হবে নান্দনিক একটি মডেল শহর। আর এই কাজটি আমি আপনাদের সহযোগিতা নিয়ে আগামী নির্বাচনে নির্বাচিত হয়ে সম্পন্ন করতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম. শফিকুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফসিসিআই এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক।  স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সচিব সৈয়দ মোঃ আবুজর গিফরী। কাউন্সিলরদের পক্ষে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ ফেরদৌস মিয়া প্রমুখ।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার ৭৮৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

এছাড়াও অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : সকালে তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার ৪ উপকারিতা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ