শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

গুহায় আটকেপড়া ৬ কিশোরকে উদ্ধার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: থাইল্যান্ডের গুহায় আটকেপড়া ১২ কিশোর ফুটবলারের মধ্যে ছয় জনকে উদ্ধার করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে রোববার সকালে চূড়ান্ত অভিযানে নামে থাই নেভি সিল। এসময় ছয়জনকে উদ্ধার করতে পারে তারা। বাকিদের উদ্ধারের কাজ চলছে।

দুই সপ্তাহ আগে তারা গুহাটিতে প্রবেশ করে হারিয়ে গিয়েছিল। অনেক অনুসন্ধানের পর তাদের খুঁজে পেলেও উদ্ধার করা ছিলো অত্যন্ত কঠিন। সেই কঠিন কাজটিই অবশেষে সফলতার মুখ দেখতে শুরু করেছে।

স্থানীয় কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, প্র

স্থানীয় সময় বিকেল ৫টা ৩৭ মিনিটে প্রথম, ৫টা ৫০ মিনিটে দ্বিতীয় এবং এর ১৬ মিনিট পর তৃতীয় কিশোরকে গুহার ভেতর থেকে বাইরে নিয়ে আসা হয়।

এর কিছুক্ষণ পর আরো তিন কিশোরকে উদ্ধার করা হয়। দেশটির উত্তরাঞ্চলের থ্যাম লুয়াং গুহা থেকে উদ্ধারের পর প্রাথমিকভাবে স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা। পরে দ্রুত সেখান থেকে হেলিকপ্টারযোগে মং জেলার চিয়াংরাই প্রাচ্যানুকরোহ হাসপাতালে নেয়া হয়।

জানা গেছে, মোট আঠারো জন ডাইভার এই উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন। দলের সাথে থাকা অস্ট্রেলীয় চিকিৎসকের পরামর্শে দুর্বল হয়ে পড়া কিশোরদের আগে বের করা হচ্ছে।

৯ দিন গুহায় আটকা থাকা দলের সন্ধান লাভ

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ