বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সিলেটে ইশা ছাত্র আন্দোলনের অর্ধ শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সিলেটে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের অর্ধ শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছে। শনিবার সিলেট নগরীর ২নং ও ১১নং ওয়ার্ডের যৌথ সভায় নেতাকর্মীরা এ সিদ্ধান্ত নেয়।

আজ বিকালে সিলেট ২ নং ওয়ার্ড পদত্যাগী সভাপতি ফরিদ উদ্দীন ও ১১ নং ওয়ার্ডের পদত্যাগী সভাপতি আবদুর রাজ্জাক খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ছাত্র আন্দোলনের কিছু ভুল সিদ্ধান্ত ও শরীয়ত বিরোধী কার্যকলাপের প্রতিবাদে এসব নেতা-কর্মী পদত্যাগ করেন।

২নং ওয়ার্ড ইশা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ ফরিদ উদ্দিন ও ১১নং ওয়ার্ডের সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক খানের নেতৃত্বে শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা এ গণ-পদত্যাগ করেন বলে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনকে জিহাদ আখ্যা দেয়া, অন্যের দেয়ালে অনুমতি ব্যতিত দেয়াল লিখন করাকে বৈধ মনে করা ও হিংসাত্মক রাজনীতি ইত্যাদির কারণে উভয় ওয়ার্ডের নেতৃবৃন্দ সর্বসম্মতিক্রমে পদত্যাগের ঘোষণা দেন।

বিবৃতিতে নেতকর্মীরা বলেন, আজ থেকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাথে আমাদের আর কোনো সম্পর্ক নেই।

পদত্যাগী নেতাকর্মীরা হলেন, ২ নং ওয়ার্ডের শিব্বির আহমদ, মিলাদ, জিতু, জাতেদ, ফাহিম, বাপ্পি, ইউসুফ, আব্দুল্লাহ আল মামুন, জীবন, রাজু, রিয়াজুল ইসলাম, আরজু পাটওয়ারী, রাশেদ খান, আরাফত, মোঃ জমির উদ্দীন, মোঃ ইমাদ, মুহিউদ্দীন, আশিক মিঞা, রতন, সবুজ, সাইদ, ইমন, শুভ, আব্দুল্লাহ, রিফাত, আলমগীর রায়হান, উজ্জল, সজীব খান, মনসুর আলম, রিদওয়ান, ফরহাদ খান, ফয়সল খান, ইয়াছিন।

১১নং ওয়াডের আশরাফুজ্জামান, শারুফ, জামিল, আজগর, হৃদয়, সোহাগ, আরিফ, রাসেল, রাহিম, সাইদ, সাইদুল, সাইম আহমদ, সজিব, শহিদুল, আলমগীর, ফাহিম, আকাশ, রাব্বি, সাইফুল, মুহাম্মদ আলী, রশিদ, সোহেল প্রমুখ।

বিষয়টি নিয়ে যোগাযোগ করলে ফরিদ উদ্দীন আওয়ার ইসলামকে বলেন, বিবৃতিতে উল্লেখিত ৩ টি কারণ ছাড়াও অনেক কারণ রয়েছে পদত্যাগের। এগুলো নিয়ে আমরা নগর সভাপতির সঙ্গে কথা বলেছি। কিন্তু তারা আমাদের অভিযোগের জবাব দেননি এবং এ বিষয়ে কোনো কথাও বলেননি।

এ বিষয়ে সিলেট নগর সভাপতির বক্তব্য জানতে শিহাব উদ্দীন আওয়ার ইসলামকে বলেন, ফরিদ উদ্দীনকে উগ্রতা ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১ বছর আগেই দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। কিন্ত এখনো তিনি দলের মধ্যে বিভ্রান্তি তৈরির চেষ্টা করছেন।

তিনি বলেন, যাদের নাম বিবৃতিতে দেয়া হয়েছে এদের অনেকেই ইসলামী আন্দোলনের সদস্য নয়, ফরমও পূরণ করেনি। ফরিদ উদ্দিন নিজে ভিন্ন একটি ছাত্র সংগঠনের প্রতি ঝুঁকে পড়েছে এবং ইশা আন্দোলনে প্রশ্নবিদ্ধ করার জন্য এ বিবৃতি দিতে পারে। আমরা বিষয়টি খোলাসা করে বিবৃতি দেব ইনশাল্লাহ।

ভোটের রাজনীতিতে ইসলামী আন্দোলনের চমক: যেভাবে দেখছে ইসলামি দলগুলো 

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ