শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


দুবাইয়ের কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা মার্কিন হাফেজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুলাইমান সাদী : প্রথমবারের মতো কোনো মার্কিন হাফেজ কুরআন প্রতিযোগিতায় শতাধিক দেশকে পেছনে ফেলে প্রথম হয়েছেন। দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্বব্যাপী কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে সোমালি বংশোদ্ভূত ১৭ বছর বয়সী আহমেদ বুরহান মুহাম্মদ।

সোমালি বংশোদ্ভূত এবং মার্কিন নাগরিক মুহাম্মদের এ কৃতিত্বে সোমালিয়ায় আনন্দের জোয়ার বইছে। হাফেজ মুহাম্মদ ভাসছেন প্রশংসার বন্যায়।

মুহাম্মদ এ সম্মান ঘরে তোলার পর তার অনুভূতি জানাতে গিয়ে বলেন, অকল্পনীয় এ ফলাফলে আমার অনেক ভালো লাগছে। এটা আমার প্রত্যাশার চেয়ে অনেক বেশি ছিল। আমি কখনো এমনটি কল্পনা করতে পারিনি। সবাই আমাকে খুব ভালোবাসছে, সম্মান করছে। সবাই আমাকে এখন চেনে, আমার নাম জানে। আমার দেশের জন্য এমন সম্মান এনে দিতে পেরে আমি অনেক আনন্দিত।

অধিকাংশ সোমালি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের মিনেসোটায় বসবাস করেন। হাফেজ মুহাম্মদ দুবাইয়ের ওই প্রতিযোগিতায় প্রথম হওয়ার পর সোমালিয়ার প্রেসিডেন্ট তাকে সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। এ সপ্তাহের মধ্যেই মুহাম্মদ তার দেশের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করতে যাবেন বলে জানিয়েছেন।

সঠিক উচ্চারণ, সুন্দর কণ্ঠ এবং তেলাওয়াতে নিজস্ব স্টাইলের জন্য এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মোহামেদ। প্রতিযোগিতায় প্রথম হয়ে পুরস্কার হিসেবে একটি ট্রফি ও ২৫ হাজার দিনার জিতে নিয়েছেন হাফেজ মুহাম্মদ। যার মূল্য ৬৮ হাজার মার্কিন ডলার । তার পরবর্তী লক্ষ্য ২০২০ সালে কাতারের কুরআন প্রতিযোগিতা।

এদিকে লিবিয়ার হামজা আল বাশির দ্বিতীয় ও তিউনিসিয়ার মুহাম্মদ মাআরিফ তৃতীয় স্থান অধিকার করেছেন। তারা দুজনই ২০ হাজার দিনার করে রানার্স-আপ প্রাইজ পেয়েছেন।

৩০ হাজার হাফেজে কুরআনের মধ্যে ১ম হওয়ায় সিবগাতুল্লাহকে গণসংবর্ধণা

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ