শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কোটা আন্দোলনের পক্ষে পোস্ট করায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : নিজের ফেসবুক টাইমলাইনে দেশের চলমান কোটা বিরোধী পোস্ট করায় ফরিদপুরে আবু বক্কার সিদ্দীক কাবীর নামে এক ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (৬ জুলাই) সন্ধ্যায় ফরিদপুর জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কাবীর ফরিদপুর জেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক ছিলেন।

তবে জেলা ছাত্রলীগ বলছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও স্থানীয় যুবলীগ নেতাদের সাথে কোন্দলের কারণে তাকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে  আবু বক্কার সিদ্দিক কাবীর বলেন, “কিছুদিন আগে ফেসবুক টাইমলাইনে কোটা বিরোধী একটা পোস্ট দিই। সেখানে লেখা হয়, ‘কোটা বিরোধী যে আন্দোলন তা ছাত্রদের যৌক্তিক আন্দোলন এ আন্দোলনকে আমি স্বাগত জানাই। পরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ভাইয়ের অনুরোধে পোস্টটি আমি ডিলেট করে দিই।”

এ বিষয়ে আবু বক্কার সিদ্দিক কাবীর সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, “আমি ১০ বছর ধরে ছাত্রলীগ করি। ছাত্রলীগ আমার প্রাণের সংগঠন। কিন্তু কি কারণে আমাকে বহিষ্কার করা হলো এব্যাপারে আমাকে কোনো প্রকার নোটিশ প্রদান করা হয়নি।”

তবে তাকে কেন বহিষ্কার করা হলো এ প্রশ্নের জবাবে সাইফুল বলেন, কাবীরকে কোটা বিরোধী পোস্টের জন্য আমাদের ছাত্রলীগের পক্ষ থেকে কেউ কিছু বলেনি। স্থানীয় যুবলীগ নেতাদের সাথে কোন্দলের কারণে তাকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন : কোটা বিষয়ে যা বললেন মন্ত্রীপরিষদ সচিব


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ