শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


হাটহাজারিতে ভুল চিকিৎসায় সাংবাদিককন্যার মৃত্যু : প্রতিবাদে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি

ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা ও অবহেলার অভিযোগে সাংবাদিক রুবেল খানের শিশু কন্যা রাইফার মৃত্যু এবং স্বাস্থ্য ব্যবস্থায় অরাজকতার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ হাটহাজারী প্রেসক্লাবের আয়োজনে শহীদ মিনার চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

আজ বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুর ১২ টায় অনুষ্টিত সমাবেশে বক্তারা বলেন, কোন ব্যক্তি অপরাধ করলে তার বিরুদ্ধে দেশের আইনানুযায়ী মামলা হয়, বিচার হয় কিন্তু কতিপয় চিকিৎসক তা মানতে নারাজ। তারা মনে করেন, চিকিৎসকরা সব কিছুর উর্ধ্বে তারা অপরাধ করলেও তাদের বিরুদ্ধে কোন বিচারের দাবি আনতে পারবে না, গ্রেফতার করা যাবে না, মামলা দেয়া যাবে না, যা সংবিধান পরিপন্থী। সংবিধানে স্বাস্থ্যসেবা পাওয়া প্রত্যক নাগরিকের অধিকার। কতিপয় চিকিৎসক নামধারী ডাক্তাররা চিকিৎসাসেবাকে জিম্মি করে পেলছে।

বক্তারা আরো বলেন, আমরা কখনও কোন ডাক্তার বা চিকিৎসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নই। আমরা কতিপয় নামধারী চিকিৎসকের বিরুদ্ধে এবং ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে। বিএমএ'র সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল যে ঔদ্বত্যপূর্ণ আচরণ করেছেন তার জন্যে ক্ষমা চাইতে হবে, অরাজতকতা সৃষ্টির চেষ্টাকারী এবং ভুল চিকিৎসায় মৃত্যুবরণকারী সাংবাদিক কন্যা রাইফা'র সেই চিকিৎসকের বিচার দাবি করেন সাংবাদিক সমাজ। এর কোন সুরাহা না হওয়া পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন চলবে বলেও জানান বক্তারা।

হাটহাজারী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক পূর্বকোণের হাটহাজারী প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি মোহাম্মদ আলীর সঞ্চালনায় বক্তব্যে রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি বাবলু দাশ, যুগ্ন সম্পাদক দৈনিক সংবাদের প্রতিনিধি জিয়া চৌধুরী, হাটহাজারী কলেজের সাবেক ভিপি ও মুক্তিযোদ্ধা সন্তান শেখ খোরশেদুজ্জামান প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মো. বোরহান উদ্দিন, মো. পারভেজ, জাহেদুল ইসলাম, মো. বোরহান, আবু সাহেদ, নুর মালেক, সুমন পল্লব, মো. জামশেদ, আবুল মনছুর, জাসেদ, মো.ইশতিয়াক সিদ্দিকী ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ব্যবসায়ী আবু সেলিম তালুকদার, কাজী জাহাঙ্গীর, সুলতান আহমেদ, রায়হান, মাওলানা জিয়াউল হক জিয়া, জাহেদুল ইসলাম, এরশাদ প্রমুখ।

দাওরায়ে হাদিসে মেধা তালিকায় শীর্ষ যারা

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ