বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত?

শীঘ্রই ভারত ফিরছেন না জাকির নায়েক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতীয় ধর্মপ্রচারক, বক্তা ও লেখক ডা. জাকির নায়েক ভারত আসছেন বলে জানিয়েছিলেন মালয়েশিয়া সরকারের এক কর্মকর্তা। আজ বুধবার রাতে এক ফ্লাইটে জাকির নায়েক মালয়েশিয়া থেকে নিজ দেশে ফিরবেন বলে জানান তিনি।

কিন্তু এ সংবাদকে ভিত্তিহীন বলে দাবী করেছেন জাকির নায়েক ।তিনি শ্রীঘ্রই ভারতে ফিরছেন না। খবর টাইমস অব ইন্ডিয়া’র।

জাকির নায়েক এক বিবৃতির মাধ্যমে বলেন, ‘আমার ভারতে আসার খবর সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা। ‘যতক্ষণ পর্যন্ত আমি ন্যায়বিচারের নিশ্চয়তা না পাব, ততক্ষণ ভারতে ফেরার কোনো পরিকল্পনা নেই। যখন আমি মনে করব, ভারত সরকার আমার প্রতি ন্যায়বিচার করবে তখন আমি অবশ্যই জন্মভূমিতে ফিরে যাব।’।

ঢাকায় হলি আর্টিজানে জঙ্গি হামলার পর অভিযোগ ওঠে জাকির নায়েকের লেকচারের মাধ্যমে কয়েকজন জঙ্গি অনুপ্রাণিত হয়েছিলেন। এরপর ভারত সরকার নায়েকের বিরুদ্ধে তদন্তে নামে।

২০১৬ সালে ভারত ছেড়ে মালয়েশিয়ায় আশ্রয় নেন জাকির নায়েক। মালয়েশিয়ার পুত্রজায়ায় তিনি বসবাস করছেন। মালয়েশিয়া সরকারের পক্ষ থেকে তাকে স্থায়ী বসবাসের অনুমতি দেয়া হয়েছে।

জাকির নায়েকের বিরুদ্ধে প্রথমে অভিযোগ, পিস টিভিতে উস্কানিমূলক ধর্মীয় বক্তৃতা দিয়ে ভারত, বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের মুসলিম তরুণদের আইএসের প্রতি অনুপ্রাণিত করা। পরে তার বিরুদ্ধে কালো টাকা সাদা করাসহ আরও নানা অভিযোগ আনে এনঅাইএ’র মতো সরকারি সংস্থা।

আরও পড়ুন : ভারতে ফিরছে জাকির নায়েক: এনডিটিভি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ