শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

ভারতে ফিরছে জাকির নায়েক: এনডিটিভি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েক মালয়েশিয়া থেকে ভারতে ফিরবে বলে মালয়েশিয়ার একটি সূত্র মঙ্গলবার সংবাদ মাধ্যম এনডিটিভিকে জানিয়েছে।

২০১৬ সালে ঢাকার গুলশানে ‘হলি আর্টিজানে’ হামলাকারী জঙ্গিদের কয়েকজন জাকির নায়েকের প্রচারে প্রভাবিত হয়েছিল বলে অভিযোগ ওঠে।

তার পরেই ভারত ত্যাগ করেন এবং মালয়েশিয়ার পুত্রযায়ায় বসবাস শুরু করেন তিনি। এখন ভারতে গ্রেফতার হয়ে আসছেন নাকি সেচ্চায় আসছেন এটা এখনো জানা যায়নি।

মালয়েশিয়ার সরকারি একটি সূত্র এনডিটিভিকে জানিয়েছে, জাকির নায়েক বুধবার ভারতের উদ্দেশ্যে মালয়শিয়া ত্যাগ করবে।

এর আগে তার বিরুদ্ধে যথেষ্ট সাক্ষ্যপ্রমাণ দিতে না পাড়ার কারণে রেড কর্নার নোটিশ জারির আর্জি খারিজ করে দিয়েছে ইন্টারপোল।

ফলে জাকির নায়েককে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়ায় বড় ধরনের ধাক্কা খেতে হয়েছিলো ভারত সরকারকে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) জাকির নায়েক ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করে।

২০১৬ সালের নভেম্বর মাসে ইউএপিএ ও ফৌজদারি দণ্ডবিধির নানা ধারায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে এনআইএ।

তার স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকেও নিষিদ্ধ করা হয়। এছাড়া তার নিয়ন্ত্রণে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাকাউন্টও জব্দ করা হয়। ভারত, বাংলাদেশ, কানাডা, ব্রিটেনে নিষিদ্ধ হয়েছে জাকিরের টেলিভিশন চ্যানেল ‘পিস টিভি’।

সূত্র: এনডিটিভি

তুর্কির কাসেম নানুতবি মাহমুদ আফেন্দির শিষ্য এরদোগান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ