মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮

‘মাদরাসার বাইরেও শিক্ষার্থীদের নিরাপদ রাখতে সহায়ক আইডি কার্ড’

OURISLAM24.COM
জুলাই ৪, ২০১৮
news-image

হামিম আরিফ : শিক্ষার্থীদের জন্য এখন খুবই গুরুত্বপূর্ণ আইডি কার্ড। কেননা বাইরে গেলে অধিকাংশ সময়ই আইডি কার্ড না থাকায় নানা ভোগান্তিতে পড়তে হয়। তাছাড়া প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও সার্বিক নিরাপত্তার বিষয়টি তো আছেই। তাই শিক্ষাবর্ষের শুরুতেই শিক্ষার্থীদের আইডি কার্ড করে রাখেন মাদরাসা কর্তৃপক্ষ।

তবে আইডি কার্ড করতে গিয়ে অধিকাংশ মাদরাসা কর্তৃপক্ষই বেশ ঝামেলা পোহান। স্টুডিওতে যাওয়া, ছবি উঠানো, সেটা আবার ডিজাইন করে ছাপতে দেয়া সব মিলিয়ে ভোগান্তির শেষ নেই।

এ দিকটি চিন্তা করেই লুবাবা গ্রাফিক্স স্বল্পমূল্যে মাদরাসা শিক্ষার্থীদের জন্য আইডি কার্ড ছেপে দেয়ার উদ্যোগ নিয়েছে। প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যামেরায় মাদরাসায় গিয়ে ছবি তুলে ডিজাইন করে ছেপে দেবে নিজেরাই।

ভোগান্তির এ কাজটির সমাধান পাওয়া যাবে  এবার ঘরে বসেই। এখন শুধু অর্ডারের অপেক্ষা।

 

একসঙ্গে পুরো প্যাকেজ

ঈদুল ফিতরের পর দেশের সব কওমি মাদরাসায় ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। ছাত্রদের সার্বিক নিরাপত্তা ও প্রাতিষ্ঠানিক শৃঙ্খলার স্বার্থে লুবাবা গ্রাফিক্স স্বল্পমূল্যে মাদরাসায় আইডি কার্ড ছেপে দেয়ার উদ্যোগ ইতোমধ্যেই শুরু করেছে।

ছাত্রদের ছবি তোলা, আইডি কার্ড ডিজাইন, প্রিন্ট, কভার, ফিতাসহ পুরো কাজটি প্যাকেজের ভিত্তিতে করছে লুবাবা গ্রাফিক্স। প্রতিটি আইডি কার্ডের খরচ হবে মাত্র ৮০/- আশি টাকা।

গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের ছবি

লুবাবা গ্রাফিক্স শুধু ছবি তোলার কাজও করে থাকে। ছাত্রদের ছবি এবং মাদরাসার যে কোনো অনুষ্ঠান ও প্রোগ্রামের ছবি তোলার কাজও করে থাকে প্রতিষ্ঠানটির নিজস্ব ফটোগ্রাফার।

সকাল ৯টা থেকে দুপুর ২টা কিংবা দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত দুই শিফটে কাজটি করে লুবাবা গ্রাফিক্স। যে কোনো শিফট মাত্র ২০০০/-দুই হাজার টাকা।

কেন এ উদ্যোগ?

লুবাবা গ্রাফিক্সের সত্তাধিকারী মুহাম্মদ হাসান জানান, দেশের মাদরাসাগুলো বছরের শুরুতে পরিচয়পত্র করতে গিয়ে নানান ভোগান্তির শিকার হয়। আমরা সেবায় অংশ নিয়ে কাজটি সহজলভ্য ও দ্রুতগতিতে করতে চাই। তাছাড়া মাদরাসা ক্যাম্পাসের বাইরেও যেন শিক্ষার্থীরা স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারে এবং কোনো প্রকার ভোগান্তির শিকার না হয়, সেই বিবেচনায় আমাদের এ উদ্যোগ। কারণ মাদরাসার বাইরে শিক্ষার্থীদের নিরাপদ রাখতে আইডি কার্ড সহায়ক ভূমিকা রাখে।

তিনি বলেন, আমাদের এ উদ্যোগের সঙ্গে মাদরাসার দায়িত্বশীলদের একাত্মতা পোষণ ও সহযোগিতার অনুরোধ করবো।

যোগাযোগ
১২২/১, উত্তর মুগদা, ঢাকা ১২১৩।
মোবাইল : ০১৭৩২-৭৬০৬৯৪, ০১৮৩২৮৯৯৯৬৩, ০১৭১৯-০২৬৯৮০

Email : [email protected]
Facebook : www.facebook.com/lubabagraphics