শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আল্লামা কাজী মু’তাসিম বিল্লাহ রহ. এর স্ত্রীর ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: খ্যাতিমান আলেমে দীন আল্লামা কাজী মু’তাসিম বিল্লাহ রহ. (১৯৩৩-২০১৩ইং) এর সহধর্মিনী গতকাল রাত আড়াইটার দিকে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

আজ সকাল নয়টায় জামিয়া শারইয়্যাহ্ মালিবাগ মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয। জানাযার নামাযের ইমামতি করেন জামিয়া শারইয়্যাহর প্রিন্সিপাল শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী। জানাযায় মাদরাসার ছাত্রদের পাশাপাশি অনেক আলেম-উলামা ও এলাকার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

বিশেষ করে তার জানাজায় বরেণ্য আলেমদের মধ্যে অংশ নেন, মাওলানা আবুল বাশার মুহাম্মাদ সাইফুল ইসলাম, মুফতী মুহাম্মদ আলী, মাওলানা আবু সাবের আব্দুল্লাহ প্রমুখ।

জানাজান নামজের আগে সংক্ষিপ্ত কথা বলেন মরহুমার বড় ছেলে হাফেজ মাহবুব। তিনি তার মায়ের পক্ষ থেকে সবার কাছে ক্ষমাপ্রার্থনা করেন।

মরহুমার বড় নাতি মাওলানা ইমতিয়াজ মাসরুর বলেন, কাজী সাহেব হুজুরের আহলিয়া মালিবাগ জামিয়ার সবার জন্য ছিলেন মায়ের মত।তখন একধরণের আবেগঘণ পরিবেশ তৈরি হয়।

জানাজার পর মরহুমার লাশ যশোরে তার গ্রামের বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাকে দাফন করা হবে।

কাজী মুতাসিম বিল্লাহ’র স্ত্রী ছিলেন মাগুরার কলেজপাড়ার পীর হাজী আব্দুল হামীদের মেয়ে। কাজী মু’তাসিম বিল্লাহ’র মতো তিনিও ছিলেন বাংলা ভাষায় পারদর্শী। তার সঙ্গে কাজী মু’তাসিম বিল্লাহ রহ. ১৯৫৮ সালের ১২ জুন বিবাহবন্ধনে আবদ্ধ হন।

মালিবাগ মাদরাসার মুহাতামিম ও শাইখুল হাদিস আল্লামা কাজী মু’তাসিম বিল্লাহ ২০১৩ সালের ১৬ জুলাই ইন্তেকাল করেছিলেন। ৫ বছর পর তার স্ত্রী একই মাসে ইন্তেকাল করলেন।

মরহুমা ছিলেন ৪ ছেলে ও এক মেয়ের জননী।

আরও পড়ুন:  কাজী মু’তাসিম বিল্লাহ রহ. আমাদের গড়েছিলেন

-আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ