বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

অাজ ঢাকা আসছেন জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :এক রাজনৈতিক সফরে আজ ঢাকা আসছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। নির্বাচনী বছরে জাতিসংঘের  প্রধান নির্বাহীর বাংলাদেশ সফরটি হবে তিন দিনের। ওই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের বিভিন্ন পর্যায়ে তার বৈঠক হবে।

সফর প্রস্তুতির সঙ্গে যুক্ত সরকারের দায়িত্বশীল প্রতিনিধিরা জানিয়েছেন, প্রায় সাত বছর পর জাতিসংঘের কোনো মহাসচিব বাংলাদেশ সফর করছেন। তাছাড়া গুতেরেস মহাসচিব হওয়ার পর এটাই তার প্রথম ঢাকা সফর।

এটি রাজনৈতিক সফর হবে জানিয়ে সরকারি কর্মকর্তারা বলছেন- গুতেরেসের সফরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও বৈশ্বিক রাজনীতি, শান্তি, স্থিতিশীলতা এবং বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠা ও শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ কীভাবে আরও জোরালো ভূমিকা রাখতে পারে তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে আজ বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র ডুজারিক সাংবাদিকদের বলেন, ‘জাতিসংঘ মহাসচিব মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের অবস্থা সরাসরি দেখতে আগামী ১ জুলাই ঢাকা আসছেন।

তিনি বিশ্ব ব্যাংক গ্রুপ প্রেসিডেন্ট ড. জিম ইয়াং কিমের সঙ্গে যৌথ সফরে আসছেন। তাঁরা ঢাকা সফরকালে বাংলাদেশে পালিয়ে আসা নতুন রোহিঙ্গাদের অবস্থা এবং আন্তর্জাতিক মানে নিরাপদে তাদের আবাস ভূমিতে ফিরে যাবার ক্ষেত্রে অগ্রগতি পর্যালোচনা করবেন।’

আরও পড়ুন : ঢাকায় আসছেন জাতিসংঘের মহাসচিব গুতেরেস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ