শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


অনশনের তৃতীয় দিনে অসুস্থ ৩৫ শিক্ষক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : অনশনের তৃতীয় দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন এমপিও ভুক্ত শিক্ষকরা। দাবি আদায়ে কর্মসূচির ১৮ তম দিনে এসে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ৩৫ জন শিক্ষক। তাদেরকে স্যালাইন ও প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া অনশনে অতিরিক্ত দুর্বল হয়ে পড়ায় ৩ জন শিক্ষককে ভর্তি করা হয়েছে ঢাকা মেডিকেলে।

বুধবার (২৭ জুন) জাতীয় প্রেসক্লাবের উল্টোপাশে রাস্তায় চলমান কর্মসূচিতে শিক্ষক নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন নামের শিক্ষকদের সংগঠন প্রধানমন্ত্রী কর্তৃক এমপিও ভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নে এই আমরণ অনশন কর্মসূচি পালন করছে।

বুধবারের এই কর্মসূচিতে অন্তত কয়েক হাজার শিক্ষক অংশ নিয়েছেন বলে শিক্ষক নেতাদের দাবি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষকদের জায়গা দেয়াও কষ্ট হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন তারা। আন্দোলনে শিক্ষিকারাও যোগ দিয়েছেন।

উল্লেখ্য, বিভিন্ন ধাপে এমপিওভুক্তির এই আন্দোলন চলছে ২০০৬ সাল থেকে। এবারের ঈদ-উল-ফিতরের দিনেও ননএমপিও শিক্ষকরা কর্মসূচি পালন করেছে। জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় তারা ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বের করেছিলেন ভুখা মিছিল।

আরও পড়ুন : বৃষ্টি বাদলেও থেমে নেই নন-এমপিও শিক্ষকদের অনশন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ