শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আগামী কাল কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সংবাদ সম্মেলন ডেকেছে।

শনিবার (৩০ জুন) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়, কোটা বাতিল বলে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রায় তিন মাস পার হলেও প্রজ্ঞাপন জারির কার্যকর কোনো পদক্ষেপ না নেয়ায় নতুন করে আন্দোলনের কথা ভাবছে আন্দোলনকারীরা।

তাই সংবাদ সম্মেলনে নতুন করে কর্মসূচি ঘোষণা দেয়া হতে পারে। এ ছাড়া আন্দোলনকারীদের হত্যার হুমকি ও থানায় অভিযোগ না নেয়ায় ক্ষুব্ধ আন্দোলনের নেতারা।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে তিনবার কোটা সংস্কারের বিষয়ে প্রজ্ঞাপনের আশ্বাস পেয়েছি।

তারা বলেছেন সব ঠিক আছে শুধু স্বাক্ষর বাকি। আশ্বাসের কারণে আমরাও আন্দোলন স্থগিত করেছি। কিন্তু আন্দোলনে নেতৃত্ব দেয়া সবাইকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হচ্ছে।

এ সব বিষয়ে থানায় গেলে অভিযোগও নেয়া হচ্ছে না। এ থেকে বুঝতে পারছি যে সরকার আসলে দাবির বিষয়ে আন্তরিক নয়। আমরা তাদের প্রতি যতটা আশাবাদী তারা ততটাই নিরাশ করছে।

তাই আমরা নতুন করে আন্দোলনে কথা ভাবছি। শনিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনে সেসব জানানো হবে। সেখান থেকে নতুন কর্মসূচির ঘোষণা আসবে।

‘শুধু রোহিঙ্গা ইস্যুতে কাজ করতে বাংলাদেশ যাচ্ছি’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ