শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


স্কুলছাত্রের প্রাণ বাঁচালেন ওসি শাহজাহান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ঃ  কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার ওসি এসএএম শাহজাহান কবিরের সাহসী পদক্ষেপ ও আন্তরিকতায় এক স্কুলছাত্র নিশ্চিত মৃত্যুর পথ থেকে বেঁচে এসেছে।

বৃহস্পতিবার কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে কুমিল্লা-মীরপুর সড়কের ভিশন হাসপাতালের পূর্বদিকে একটি বালুভর্তি ট্রাকের চাপায় সাহেবাবাদ লতিফা ইসমাইল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও নগরপাড় গ্রামের জয়দল হোসেনের ছেলে মো. হৃদয় (১৪) আহত হয়।

তাৎক্ষণিক তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

হৃদয়ের দুর্ঘটনার খবর পেয়ে লতিফা ইসমাইল উচ্চ বিদ্যালয়ে শত শত শিক্ষার্থী বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিস ও থানায় উপস্থিত হয়ে বিক্ষোভ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জহিরুল হক ও থানার ওসি এসএএম শাহজাহান কবির অপরাধীদের গ্রেফতারের আশ্বাস দেয়। পরে শিক্ষার্থীরা শান্ত হয়।

এ সময় বেশকিছু শিক্ষার্থী থানার সামনে অবস্থান করছিল। আটককৃত বালুভর্তি ট্রাকটি থানায় প্রবেশ করার মুহূর্তে ব্রিজে ওঠার সময় এপ্রোচ দেবে রেলিংয়ের সঙ্গে হেলে পড়ে।

এ সময় একই স্কুলের নবম শ্রেণির ছাত্র ও সাহেবাবাদ পূর্বপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. ইসরাফিল (১৫) ট্রাক এবং ব্রিজের রেলিংয়ের মাঝখানে চাপা পড়ে।

তাৎক্ষণিক থানার ওসি শাহজাহান কবির জীবনের ঝুঁকি নিয়ে প্রায় ৪০ মিনিট ব্রিজের রেলিংয়ে ঝুলে থেকে এলাকাবাসী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় ব্রিজের রেলিং ভেঙে ছাত্রটিকে উদ্ধার করে প্রথমে ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

থানার ওসি ইসরাফিলের পরিবারের সদস্যদের হাতে তাৎক্ষণিক নগদ পাঁচ হাজার টাকা তুলে দেন।

থানার ওসির এ সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়ে ব্রাহ্মণপাড়াসহ বিভিন্ন এলাকার সর্বস্তরের জনগণ তার ভূয়সী প্রশংসা ও দীর্ঘায়ু কামনা করেছেন।

আরও পড়ুনঃ কোম্পানিগঞ্জ থানার ওসি কারাগারে।

এসএনএস-


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ