শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাহমুদ আব্বাস-প্রিন্স উইলিয়াম বৈঠক অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম  : বুধবার পশ্চিম তীরের রামাল্লায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করেন যুক্তরাজ্যের রাজপরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম। এ সময় ফিলিস্তিন-ইসরায়েল শান্তিচুক্তির তাগিদ দেন তিনি।এছাড়া ইসরায়েলের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছানোর ব্যাপারে নিজের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন মাহমুদ আব্বাস।খবর আন্দালু এজেন্সির।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট বলেন, আমি ১৯৬৭ সালে দখলকৃত ভূমির ওপর একটি প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠার পথ খুঁজছি; যেখানে ফিলিস্তিনি ও ইসরায়েলিরা নিরাপত্তা নিয়ে থাকতে পারে।

তিনি বলেন, দীর্ঘ সময়ে আমাদের অবস্থানের কোনও পরিবর্তন হয়নি। আমরা আলোচনার মাধ্যমে শান্তি চাই।

ব্রিটিশ প্রিন্সের সফরের মধ্য দিয়ে ফিলিস্তিন ও যুক্তরাজ্যের জনগণের মধ্যকার সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মাহমুদ আব্বাস।

প্রিন্স উইলিয়ামকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট বলেন, আমাদের প্রত্যাশা থাকবে এটাই আপনার শেষ সফর নয়। আশা করছি, আপনি আবারও এখানে সফরে আসবেন যখন ফিলিস্তিনের জনগণ স্বাধীনতা লাভ করবে।

প্রিন্স উইলিয়াম বলেন, যুক্তরাজ্য ও ফিলিস্তিনের মধ্যে শক্তিশালী সম্পর্ক রয়েছে। শিক্ষা ও স্বাস্থ্য খাতের মতো বিষয়গুলোতে দুই দেশের সাফল্যের গল্প রয়েছে। আশা করি এই সম্পর্ক অব্যাহত থাকবে।

সফরে পশ্চিম তীরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান এবং একটি ফুটবল ম্যাচ উপভোগ করেন প্রিন্স উইলিয়াম। এছাড়া রামাল্লার উত্তরে একটি শরণার্থী শিবিরও পরিদর্শনের কথা রয়েছে তার।

উল্লেখ্য, যুক্তরাজ্যের রাজপরিবারের কোনও সদস্য হিসেবে বুধবার প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে ফিলিস্তিন সফরে গেলেন প্রিন্স উইলিয়াম । সূত্র: আন্দালু এজেন্সি।

আরও পড়ুন : হজরত ইউসুফ আ.এর মাজারে ইসরায়েলের হামলা, আহত ৫০ ফিলিস্তিনি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ