শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইসলামিক চ্যানেল আইটিভি নিয়ে মূল্যায়নধর্মী প্রতিবেদন ভয়েস অব আমেরিকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  আমেরিকার নিউইয়র্ক শহর থেকে পরিচালিত ইসলামিক চ্যানেল আইটিভি নিয়ে একটি তথ্যবহুল মূল্যায়নধর্মী প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির শক্তিশালী সংবাদ সংস্থা ভয়েস অব আমেরিকা।

ইসলামের জীবন সৌন্দর্য, মানবিকতা ও সত্য প্রকাশে আইটিভির ভূয়ষী প্রশংসা করেছে সংবাদ সংস্থাটি।

ইসলামকে বিশ্বের মানুষের সামনে তুলে ধরতে যুক্তরাষ্ট্রে দুবছর যাবত আইটিভি কাজ করছে। এ টিভি চ্যানেলে ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা ও নবি মুহাম্মদ সা. এর হাদিস ও কুরআনের আলোচনাও নিয়িমিত সম্প্রচার করা হয়।

টিভি চ্যানেলটি বিশেষ করে যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটির কাছে ইসলাম প্রচার ও তাদের ইসলামিক জ্ঞান জানার চাহিদা পূরণের জন্য খোলা হয়েছে।ইংরেজি ও বাংলা দুটো ভাষায় প্রচারিত হবে বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান।কুরআন ও হাদিসের ব্যাখ্যা ও কুরআনের তাফসির বিষয়ে দেশ বিদেশের বড় বড় মুসলিম স্কলারদের আলোচনা সম্প্রচার হবে ।

আইটিভির নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, আমাদের লক্ষ্য মানুষের ইসলামি জ্ঞান পিপাসা নিবারণ করা। সাথে সাথে ইসলামিক নিউজ বিশ্বের মানুষের সামনে তুলে ধরাবো নিজেদের মত করে। বিশ্বের বড় বড় বড় টিভি চ্যানেল ইসলাম বিষয়ে খুব অল্প খবর মানুষের সামনে আনে। আমরা সারা বিশ্বের ইসলাম ও মুসলমানদের খবর নিয়ে হাজির হয়েছি।

এবারের রমজানেও  আইটিভি ইউএসএ মুসলিম কমিউনিটির জন্য বর্ণিল আয়োজনের ব্যবস্থা করেছে। এরই মধ্যে প্রচার করেছে ঈদুল ফিতরের দিনে বাংলা ভাষাভাষী মানুষের সাক্ষাতকারসহ ইসলামিক গজল সংগীত নাশিদ ও তাফসির ও কুরআন তেলোয়াত।

সাম্প্রতিক আইটিভির কার্যক্রম নিয়ে ভয়েস অব আমেরিকার ইতিবাচক সংবাদ প্রকাশ করায় পাঠক-শ্রোতা মহলে ব্যাপক সাড়া পড়েছে।

https://www.facebook.com/itvusa.tv/videos/2138523133030276/?t=0

তুর্কির কাসেম নানুতবি মাহমুদ আফেন্দির শিষ্য এরদোগান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ