শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


এরদোগানকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ফের তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রজব তাইয়েপ এরদোগান। দ্বিতীয় মেয়াদে এই দায়িত্ব পেলেন তিনি। তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে ভোট দিয়ে দেশের সর্বোচ্চ আসনের জন্য নেতৃত্ব নির্বাচিত করায় তুরস্কের সাধারণ মানুষের প্রতিও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন তারা।

সোমবার (২৫ জুন) আলাদা আলাদা অভিনন্দন বার্তায় শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি তার অভিনন্দন বার্তায় বলেন, তুরস্কের জনগণ আবারও আপনাকে নির্বাচিত করায় খুব খুশি হয়েছি। এটি আপনার দৃঢ় নেতৃত্বের প্রতিফলন।

বিবৃতিতে আরও বলা হয়, দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি, বিশ্বাস এবং ঐতিহ্যের ওপর দাঁড়িয়ে আছে যা আরো প্রসারিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অভিনন্দন বার্তায় বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা মুসলিম রোহিঙ্গাদের জন্য আপনার ব্যক্তিগত পদক্ষেপ ও সহযোগীতা স্মরণযোগ্য।

আমরা আশা করি, ভ্রাতৃপ্রতিম তুর্কি জনগণ রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে সহযোগিতা অব্যাহত রাখবে।

নির্বাচনে এরদোয়ানের নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল ইসলামপন্থী একে পার্টি ও এর জোট মিত্ররা পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন।

এরদোয়ান ৫৩ শতাংশ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাররেম ইনজি পেয়েছেন ৩১ শতাংশ ভোট।

বিজয়ী হওয়ার পর সোমবার দলের কার্যালয়ের বারান্দা থেকে জনগণের উদ্দেশে এক ভাষণে এরদোয়ান বলেন, ‘আমার ৮ কোটি ১০ লাখ জনগণের প্রত্যেকে এই বিজয়ের অংশীদার।’

আরও পড়ুন : এক নজরে এরদোগানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ