শনিবার, ২১ জুলাই ২০১৮

মারকাজুত তানযীল আল ইসলামিয়ায় ভর্তি চলছে

OURISLAM24.COM
জুন ২৪, ২০১৮
news-image

আতিকুর রহমান: শিশুর সুন্দর জীবন গড়ার সূচনা হয় মক্তব ও হিফজের মাধ্যমে। এ দুটি ভীত যদি মজবুত হয় ভবিষ্যত শিক্ষাজীবন হয় উন্নত।

আপনার সন্তানের এমন উন্নত ভবিষ্যত চিন্তা করে মারকাজুত তানযীলের শিক্ষক, কর্মকর্তাগণ। নিজের সন্তানের মতো আদর দিয়ে গড়ে তুলেন প্রতিটি শিশু কিশোরকে।

আন্তর্জাতিক মানের হিফজের অন্যতম প্রতিষ্ঠান মারকাজুত তানযীল আল ইসলামিয়া। ঢাকার যাত্রাবাড়ীর শনির আখড়ায় অবস্থিত সুন্দর নিরিবিলি পরিবেশে গড়ে উঠা মাদরাসাটিতে চলতি বছরের ভর্তি শুরু হয়েছে। কোটা পূরণ সাপেক্ষে চলবে ১ সপ্তাহ পর্যন্ত।

মারকাজুত তানযীলে রয়েছে আন্তর্জাতিক হিফজ রিভিশন বিভাগ, হিফজ বিভাগ ও নূরানি মক্তব বিভাগ। 

শিশুকে আন্তর্জাতিক মানের হাফেজ হিসেবে গড়ে তুলতে আন্তর্জাতিক হিফজ রিভিশন বিভাগে রয়েছে অনন্য ব্যবস্থাপনা। যার মাধ্যমে শিক্ষার্থীরা হাফেজ হওয়ার পাশাপাশি নিজেকে দেশীয় ও আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার ইভেন্টগুলোতে প্রতিযোগিতার জন্য উপযোগী হিসেবে গড়ে তুলতে পারে।

হিফজ বিভাগে রয়েছে মানসম্মত ও সীমিত সময়ে ইয়াদের পদ্ধতিতে শিক্ষাদান। এখানে হিফজ পড়ুয়া শিক্ষার্থীরা অতীতে বোর্ডের শীর্ষ স্থানগুলোতে জায়গা করে নিয়েছে।

এছাড়াও নুরানি-মক্তব বিভাগে শিশুকে প্রাথমিকভাবে উত্তমরুপে গড়ে তুলতে সর্বদায় প্রতিশ্রুতিবদ্ধ শিক্ষকগণ।

এ মাদরাসার শিক্ষার্থীরা অতীতে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করার পাশাপাশি একাধিক জাতীয় কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় পুরস্কার অর্জনে সক্ষম হয়েছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবাসিক ও অনাবাসিক উভয় সিস্টেমে ভর্তি হতে পারবেন। মাদরাসাটি বর্তমানে সাফল্যের ৩য় বর্ষ অতিক্রম করছে।

ভর্তির জন্য যোগাযোগ: মারকাজুত তানযীল আল ইসলামিয়া মাদরাসা ঢাকা। শনির আখড়া বাসষ্ট্যান্ড যাত্রাবাড়ী, ঢাকা-১২৩৬। মোবাইল: 01718 91 80 27

আরও পড়ুন: তাফসীর, ইফতা, আদব ও উলুমুল হাদিসের জন্য ভর্তি হতে পারেন এখানে

-আরআর