সোমবার, ২৩ জুলাই ২০১৮

তুরস্কের নির্বাচন নিয়ে যা বলছে জনগণ

OURISLAM24.COM
জুন ২৪, ২০১৮
news-image

আবদুল্লাহ তামিম: তুরস্কে চলছে নির্বাচন। দেশটির ইতিহাসে প্রথমবারের মতো পার্লামেন্টারি ও রাষ্ট্রপতি নির্বাচনে একযোগে ভোটগ্রহণ চলছে।

পুরো তুরস্ক জুড়ে ১৮০ মিলিয়নেরও বেশি ব্যালট বাক্সে ৫৬ লাখেরও বেশি ভোটার ভোট দিচ্ছেন আজ। স্থানীয় সময় ৮টা থেকে শুরু হয়ে ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে বলে জানিয়েছে আল জাজিরা।

দেশটির রাষ্ট্রপতি রজব তাইয়েব এরদোগানের বিরুদ্ধে লড়ছেন মুহাররাম ইনচে, যিনি সংহতি ও সুবিচারের ডাক দিয়েছেন। উৎসাহী সমর্থকদের উদ্দেশ্যে তিনি নতুন ও ভিন্নতর ভবিষ্যতের প্রত্যাশা ব্যক্ত করেন।

ইস্তাম্বুলের কাদিকোয়ে ৩৯ বছর বয়েসী একজন হোটেল কর্মচারীকে নির্বাচন সম্পর্কে বললে তিনি বলেন, আমি স্থায়ী কোনো রাষ্ট্রপতিকে ভোট দিবো যে মানুষের সুখ-দুখ বুঝে। আমি দেশের স্থিতিশীলতার জন্য আমার ভোট দিচ্ছি।

একজন ব্যবসায়ী সাঈদ উনালের সঙ্গে ভোট সম্পর্কে কথা বললে তিনি বলেন, বর্তমান সরকারের সঙ্গে আরও ভাল সম্পর্ক তৈরি হোক জনগণের আমি সেটাই কামনা করি। আমি প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বে বর্তমান সরকারের নীতির ব্যাপারে অনেক অনেক খুশি।আমি চাই তিনি অাবার ক্ষমতায় আসুক।

তিনি আরও বলেন, আমাদের জীবনযাত্রার মান অনেক বেশি উন্নত হয়েছে এ সরকার আমলে। সরকার তুরস্কের ইতিহাসে আধুনিক হাসপাতাল থেকে বিমানবন্দর ও বিশ্ববিদ্যালয়সহ সবচেয়ে বড় প্রকল্প উপহার দিয়েছে দেশকে। আমি মনে করি তারা আবার ক্ষমতায় আসলে দেশের আরো ‍উন্নতি হবে।

অাল জাজিরা ইংরেজি থেকে আবদুল্লাহ তামিমের অনুবাদ

তুরস্কে নির্বাচন চলছে, জনমত জরিপে এগিয়ে এরদোগান

-আরআর