সোমবার, ২৩ জুলাই ২০১৮

স্কুলমুখী শিশুদের জন্য মুগদায় দ্বীনিয়াতের মকতব শুরু

OURISLAM24.COM
জুন ২৩, ২০১৮
news-image

আওয়ার ইসলাম : রাজধানী ঢাকার মুগদায় জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসায় বিশেষ ব্যস্থাপনায় শুরু হয়েছে স্কুল, কিন্ডার গার্টেন ও ইংলিশ মিডিয়াম শিক্ষার্থীদের জন্য দ্বীনিয়াতের মকতব।

যেসব স্কুলের ছাত্র-ছাত্রী নিয়মিত মাদারাসায় ভর্তি হওয়ার সুযোগ নেই! অথচ কুরআন শেখার অধীর আগ্রহ আছে তাদের জন্য দ্বীনিয়াত মকতবের মাধ্যমে কুরআন থেকে শুরু করে পুরো দ্বীন শেখার ব্যবস্থা আছে। দিনের মাত্র একটি ঘন্টা সময় ব্যয় করে স্কুলের ছাত্র-ছাত্রীরা দ্বীনি শিক্ষায় অগ্রসর হয়ে ওঠতে পারেন।

বিশেষভাবে তাবলিগি সাথীরা দ্বীনিয়াতের আহ্বানে এগিয়ে এসে-নিজ সন্তানদের কুরআন ও ইলমে নবুওয়াতের আলোর ভাগিদার করতে পারেন! নিজ সন্তানকে ওয়ারেসে নবী বানানোর সৌভাগ্য অর্জন করতে পারেন।

বিশ্বের ৩৫টি দেশে পরিচালিত বিশেষ শিক্ষা কার্যক্রম ‘দ্বীনিয়াত’। কাজ করে যাচ্ছে সমাজের সকল শ্রেণির শিশুদের জন্য কুরআন শিক্ষা ব্যাপক করার স্বার্থে। এ কার্যক্রমের অধীনে তিনটি ধাপে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের  আলেম হিসাবে গড়ে তোলা হয়।

বাংলাদেশে ব্যাপকভাবে শুরু হয়েছে দীনি কার্যক্রমটি। ঢাকায় বেশ কয়েকটি শাখার মধ্যে মুগদা মদিনাবাগের শাখায়ও সক্রিয়ভাবে শুরু হয়েছে শিক্ষা কার্যক্রমটি ।

দ্বীনিয়াতের অধীনে এখানে সকাল-বিকাল-সন্ধ্যা তিনবেলা মকতব চলবে। প্রতিবেলা ১ ঘন্টা করে শেখানো হবে কুরআন শরিফ, মাসনুন দোয়া, মাসআলা, হাদিসসহ প্রয়োজনীয় দীনি জ্ঞান।

যোগাযোগ
ক্বারী এমদাদুল্লাহ
পরিচালক
দ্বীনিয়াত, মুগদা শাখা
মোবাইল : 01819 906791

জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসা
১৩৫/৮/১ ক, মদিনাবাগ, উত্তর মুগদাপাড়া, ঢাকা-১২১৪

যাতায়াত :  মুগদা মদিনাবাগ খাজার বিল্ডিংয়ের বিপরীতে