বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

সাদ্দামের সহযোগী ও ভাইস প্রেসিডেন্টের ইন্তেকাল!

OURISLAM24.COM
জুন ২৩, ২০১৮
news-image

মুজাহিদুল ইসলাম: ইরাকের বিভিন্ন গণমাধ্যম মরহুম প্রেসিডেন্ট সাদ্দাম হুসাইনের কন্যা রাগাদ সাদ্দামের সূত্রে সাদ্দামের সহযোগী ও ভাইস প্রেসিডেন্টের মৃত্যুর সংবাদ জানিয়েছে।

ইরাকের ইংরেজি গণমাধ্যম আখবারুল ইরাক রাগাদ সাদ্দামের আইনজীবি হায়সাম আল হারাশের ঘনিষ্ট একটি সূত্রের বরাতে জানায়, ইজ্জাত আদ দুরির মৃত্যুর পর তার পরিবারকে সমবেদনা জনানোর জন্য হারাশকে রাগাদের পক্ষ হতে দায়িত্ব দেয়া হয়।

সূত্রটি জানায়, ইজ্জত আদ দুরি দীর্ঘদিন রোগ ভোগের পর তিউনিসিয়ার একটি হাসপাতালে মৃত্যু বরণ করেন।

অন্যদিকে সাদ্দামের কন্যা রাগাদ সাদ্দাম সমবেদনাপত্র বা তার মৃত্যুর বিষয়ের সংবাদ-প্রতিবেদনকে নাকচ করে বলেন, আমাদের পক্ষ হতে এ ধরনের কোন বিবৃতি দেয়া হয়নি। তা ছাড়া হায়সাম আমাদের সাবেক আইনজীবি; অনেক আগেই তার সাথে আমাদের চুক্তি শেষ হয়েছে।

২০০৩ সালে সাদ্দাম-সরকারের পতনের পর থেকে ইরাকি প্রশাসন সাবেক এই ভাইস প্রেসিডেন্টকে খুজছে, তার বিরুদ্ধে সাদ্দাম-প্রশাসনের সাথে থেকে বিভিন্ন অপরাধে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।

সাদ্দামের পতনের পরে সাবেক এই ভাইস প্রেসিডেন্টকে একাধিক বার ভিডিও ক্লিপের মাধ্যমে প্রকাশ্যে আসতে দেখা গেছে। সর্বশেষ গত এপ্রিলে বাধ পার্টির ৭১ বছর বার্ষিকী উপলক্ষে ইরাকি ও আরব দেশগুলোর প্রতি বার্তা-সম্বলিত ভিডিও ক্লিপ প্রকাশ পায়।

সূত্র: স্পুটনিক

‘ইসলামে তিন তালাক নেই; সমাজ ভুল ধারণায় বসে আছে’

-আরআর