শুক্রবার, ২০ জুলাই ২০১৮

জিততে গিয়ে দলের বদনাম করবেন না : শেখ হাসিনা

OURISLAM24.COM
জুন ২৩, ২০১৮
news-image

আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে দল মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে নেতাকর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিটি করপোরেশন নির্বাচন ও উপ-নির্বাচনগুলোতে দলের নেতা-কর্মীদের সর্তক থাকার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনে জিততে গিয়ে দলের বদনাম করবেন না।

শুক্রবার বিকেলে গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভার সূচনায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জাতীয় নির্বাচনের আগে এই নির্বাচনগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এ নির্বাচনগুলোতে যাতে কোনো রকম বদনাম না হয়, কোনো রকম কোন্দল যেন না হয়-সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ওই বিএনপির ১৫ ফেব্রুয়ারি বা মাগুরা মার্কা এ রকম যেনো না হয়। এটা সব দলের জন্য প্রযোজ্য। যারাই নির্বাচনে অংশগ্রহণ করবে এটা সকলের ক্ষেত্রে প্রযোজ্য। কারণ সে রকম হলে সেটা আমাদের কাছে গ্রহণযোগ্য হবে না। আমরা বাংলাদেশে গণতান্ত্রিক ধারাটাকে শক্তিশালী করতে চাই।

‘আমরা চাই না কোনো নির্বাচন ওই মাগুরা মার্কা হোক বা ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির মতো হোক। ঢাকা-১০ বা মিরপুরের নির্বাচনে তারা যেভাবে কারচুপি করেছে সে ধরনের নির্বাচন হোক তা আমরা চাই না।’

আসন্ন তিন সিটি করপোরেশনে নৌকা প্রতিকে মেয়র পদে নির্বাচনের জন্য রাজশাহীতে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটে সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এবং বরিশাল সিটিতে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে দলীয় মনোনয়ন দেওয়ার কথা জানানো হয়।

আরও পড়ুন : তিন সিটিতে আ.লীগের মেয়রপ্রার্থী লিটন, কামরান ও সাদিক