বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু

গাজীপুর সিটির ইসলামী ঐক্যজোট প্রার্থীর ১০ দফা নির্বাচনী ইশতেহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী ঐক্যজোট মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ মাওলানা ফজলুর রহমান ১০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি নির্বাচন। সে লক্ষ্যে প্রার্থীদের ঘাম ঝরানো প্রচারণা চলছে নগরজুড়ে। প্রচারণার ফাঁকে নির্বাচনী ইশতেহার প্রকাশ করলেন মাওলানা ফজলুর রহমান।

ইসলামী ঐক্যজোটের এ প্রার্থীর প্রকাশিত ১০ দফা ইশতেহারে যা রয়েছে-

নগরীতে ন্যায় বিচার ও নাগরিক সেবা প্রতিষ্ঠা: শিল্পনগরী গাজীপুরের ঐতিহ্য ও আধুনিকতার সমন্বয়ে পরিবেশবান্ধব বাসযোগ্য মহানগর গড়ে তোলা হবে। সকল শ্রেণী-পেশার মানুষের সমান অধিকার নিশ্চিতের মাধ্যমে নাগরিকদের মাঝে ন্যায্য সেবার ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্য সেবার উন্নয়ন: নগরীর প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি হেলথ সেন্টার আধুনিকীকরণ করার মাধ্যমে সর্বসাধারনের চিকিৎসা সেবার ব্যবস্থা করা হবে। সিটি হেলথ ডাটাবেস গঠন ও সেবা প্রদান করা হবে। মশক নিধন টিম গঠনের মাধ্যমে মশক নিধন ও সংক্রামক ব্যাধি প্রতিষেধক সাপ্তাহিক কর্মসূচি গ্রহণ করা হবে ।

শিক্ষা ব্যবস্থার মান-উন্নয়ন: সিটি কর্পোরেশনের অধীন স্কুল, কলেজ ও মাদরাসাসমূহের আধুনিকায়ন ও সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে। দরিদ্র ও মেধাবী শিার্থীদের জন্য শিক্ষাবৃত্তি ও উচ্চশিক্ষা ঋণ কার্যক্রম চালু করা হবে।

সকল ধর্মের মানুষের জন্য প্রাথমিক ধর্মীয় শিক্ষার ব্যবস্থা করা হবে। শিক্ষার মান উন্নয়নের জন্য সকল প্রতিষ্ঠানে মাসিক প্রতিবেদন গ্রহণ করা হবে।

সুপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা: পরিচ্ছন্ন গাজীপুর নগরী গড়ার লক্ষে প্রতিদিন রাত ১২ টা থেকে ভোর ৫ টার মধ্যে সকল বর্জ্য আবর্জনা অপসারনের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

পরিকল্পিতভাবে প্রয়োজনীয় স্থানে ডাস্টবিন স্থাপন ও বিশ্বের আধুনিক নগরীর মতো (ডোর টু ডোর) ওয়াস্ট কালেকশন পদ্ধতিতে বর্জ্য সংগ্রহ ও অপসারণ করা হবে। পয়:নিষ্কাষন ও জলাবদ্ধতা নিরসনে নিয়মিতভাবে ড্রেন পরিস্কারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জননিরাপত্তা নিশ্চিতকরণ: পর্যায়ক্রমে প্রতিটি সড়ক লেন সিসি ক্যামেরার আওতায় আনা হবে। ওয়ার্ড/ লেন/ গলিভিত্তিক নৈশপ্রহরী ও কমিউনিটি পুলিশের কার্যক্রম ব্যাপকভাবে চালু করা হবে। যেকোন মাজলুম নাগরিককে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত সহায়তা দেওয়ার ব্যবস্থা করা হবে।

নিরাপদ সড়ক ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন: নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও বিভিন্ন ওয়ার্ডের আভ্যন্তরীন রাস্তার সংস্কার ও প্রয়োজনীয় উন্নয়ন করা হবে। ফুটপাত বিহীন রাস্তায় ফুটপাত তৈরি করা ও প্রয়োজনীয় নিরিখে বিদ্যমান ফুটপাত প্রশস্ত করা হবে এবং ফুটপাত ব্যবহার নিশ্চিত করা হবে।

যানজট নিরসন ও পরিবহন ব্যবস্থার উন্নয়ন: নিয়মতান্ত্রিকভাবে ইজিবাইক, অটোরিক্সাসহ অন্যান্য যানবাহনের লাইসেন্স প্রদান সাপেে চলাচলের অনুমতি প্রদান করা হবে। ট্রাফিক পুলিশের সহযোগিতায় নগরীর যানজটপূর্ণ এলাকায় পরিকল্পিতভাবে যানজট নিরসন করা হবে। শিক্ষার্থী ও মহিলাদের জন্য পৃথক বাস সার্ভিস চালু করা হবে।

হোল্ডিং ট্যাক্স ও বাড়িভাড়া: বাসাভাড়া সহনশীল করার জন্য বাড়ির মালিকদের হোল্ডিং ট্যাক্স ৩০% কমানো হবে। বাড়িভাড়া সহনশীল করার জন্য বাড়ির মালিক-ভাড়াটিয়াদের নিয়ে পৃথক কমিটি গঠন করা হবে।

দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠন: দুর্নীতি দমনের জন্য ধর্মীয় অনুভুতি ও মূল্যবোধ সৃষ্টি করার ব্যবস্থা করা হবে। যেকোন দুর্নীতির উৎস খুজে বের করে তার মুলউৎপাটন করা হবে।

সন্ত্রাসী কার্যক্রম ও মাদকের যোগানদাতাদের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনী সহায়তায় তা নির্মূল করা হবে। ওয়ার্ডে ওয়ার্ডে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করা হবে।

মসজিদভিত্তিক সমাজ গঠন ও ধর্মীয় শিকদের বেতন-ভাতা বৃদ্ধি: মসজিদভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে সমাজে সুশাসন নিশ্চিত করা। সিটি কর্পোরেশন নিয়ন্ত্রিত সকল ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধি করা হবে। ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের সম্মানী ভাতা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হবে।

গাজীপুর সিটি নির্বাচন; দুই আলেমের নগরপরিকল্পনা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ