শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কিশোরগঞ্জে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষ; আহত ৫০ মুসল্লি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ মধ্যপাড়ায় মসজিদ কমিটি গঠন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন মুসল্লি আহত হয়েছেন। আহতদের মধ্য ২৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর এই সংঘর্ষ হয়।

এসময় কমপক্ষে ১০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে পুলিশ ও র‌্যাব সদস্যরা এসে পরিস্থিতি শান্ত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ এলাকার মধ্যপাড়া মসজিদ কমিটির বর্তমান আহবায়ক হাজী কুতুব উদ্দিন। এর আগে কালিকাপ্রসাদ ইউপি আওয়ামী লীগ সাবেক সভাপতি বশীর উদ্দিন দীর্ঘদিন কমিটির সভাপতি ছিলেন। আহবায়ক কমিটি ভেঙে নতুন কমিটি গঠিত হওয়ার লক্ষ্যে শুক্রবার জুমার পর মসজিদের ভেতরই সভা হয়।

এসময় বশীর আহমেদসহ তার প্রতিপক্ষ নেতা মজিবুর রহমানও তার দলবল নিয়ে মসজিদে উপস্থিত ছিলেন। এসময় দুই পক্ষের সমর্থকরা নতুন কমিটি গঠন নিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়েন। এতে প্রায় ৫০ জন আহত হন। এসময় কয়েকটি বাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভৈরব থানার ওসি মোখলেসুর রহমান জানান, পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। গ্রামের দুই পক্ষই শক্তিশালী হওয়াই মসজিদের নতুন কমিটি গঠন নিয়ে এই সংঘর্ষ হয়। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুন : নাইজেরিয়ায় জোড়া আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩১


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ