শুক্রবার, ২০ জুলাই ২০১৮

পাবলিক প্লেসে নারীর ছবি

OURISLAM24.COM
জুন ২২, ২০১৮
news-image

মাওলানা আলী আযম

একজন নিজের বোনের ছবি ফেবুতে পোস্ট করলেন। ক্যাপশনে কিছুই লিখলেন না। রসিক পাঠক সেখানে কমেন্ট করলেন, ‘অসাধারণ পিক’। তারপর পোস্টদাতা এসে বললেন, ‘ধন্যবাদ ভালবাসা নিবেন’। রসিক পাঠক প্রশ্ন করলেন, কার? আপনার না গিন্নির’? পোস্টদাতা বললেন, ‘এটা আমার গিন্নি নয়, বোন’।

ব্যাপারটা কেমন হলো? পাঠক তো জানেন না যে এটা বোন নাকি গিন্নি।

অনেক ভাইকে দেখা যায় মাঝেমধ্যে এভাবে পরিবারের নারী সদস্যদের ছবি ফেবুতে পোস্ট করতে। এতে তারা কী মজা পায় তা কিছুতেই ভেবে পাই না। লজ্জাজনক।

আরেকদিন টাইমলাইনে একটা ভিডিও দেখতে পেলাম। কোনো এক মডেলের ভিডিও ছিল সেটা। কৌতূহলবশত ভিডিওটিতে ক্লিক করলাম। সেই মডেল বলছেন, আমি আমার পেইজ থেকে মন চাইলে লাইভে আসবো। আড্ডা দিবো ফলোয়ারদের সাথে। কমেন্ট বক্সে বন্ধুরা তাদের অনুভূতি জানাবে। প্রশংসা করবে আমার। কিন্তু সেখানে তারা আসবে কেনো? যারা মেয়ে দেখলেই বাজে কমেন্ট করে? আচ্ছা এখানে দোষী কে হবে? যে পরপুরুষের সাথে পাবলিক প্লেসে আড্ডায় মেতেছে সে নাকি যারা বাজে কমেন্ট করেছে তারা?

ফেবু একটা পাবলিক প্লেস। এখানে ভালোমন্দ লম্পট সবাই সমানতালে বিচরণ করে। সবার বিচরণের পথও খোলা। তো এমন একটি পাবলিক প্লেসে কীভাবে আপনি পরিবারের নারী সদস্যদের ছবি পোস্ট করেন?

নারী কিম্বা পুরুষ হোক যারা ফেবুর মত পাবলিক প্লেসে বেগানা নারীর ছবি আপলোড করে আড্ডায় মেতে ওঠে, আর যেসব নারীরা লাইভে এসে নিজের শরীর ও রূপ ফেবুতে প্রদর্শন করে তাদের আমি রুচিহীন বলেই মনে করি। আর তাদের পোস্টে যেসব পুরুষেরা বাজে কমেন্ট করে তারা মানসিক ভারসাম্যহীন নিশ্চয়ই।

এসব কাণ্ডজ্ঞানহীন কাজ না করলে হয় না বুঝি?

ফেসবুকে যে ১০ তথ্য শেয়ার করবেন না

-আরআর