২০১৮-০৬-২১

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীকে এসএমএস করে ভাগ্য খুলল সামাদের

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম : ময়মনসিংহের তারাকান্দা উপজেলার আব্দুস সামাদ তার জীবিকার একমাত্র অবলম্বন অটোরিকশাটি হারিয়ে ফেলেন গত ২৮ মে। গ্যারেজ থেকে রিকশা চুরি হয়ে যাওয়ার পর পরিবারের জন্য অর্থের সংস্থান করতে পারছিলেন না তিনি।

আর হারিয়ে যাওয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর সাহায্য চান সামাদ। ভেবেছিলেন কোনোভাবে প্রধানমন্ত্রীর কাছে তার নিবেদন পৌঁছলে তার বিপদ কাটবে।

প্রধানমন্ত্রী কয়েক বছর আগে তার যে মোবাইল ফোন নম্বর গণমাধ্যমকে জানিয়েছিলেন, সে নম্বর জোগাড় করে ১৮ জুন এসএমএস করেন সামাদ। এসএমএসে সামাদ লিখেন, ‘মা, তুমি সারা দেশের মা। আমাকে একটু সাহায্য করুন।’

সামাদের বিশ্বাস সত্যি হলো। সাড়া দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ জুন বুধবার সামাদের বাড়িতে পুলিশ হাজির। তারা জানতে চান, কোনও এসএমএস পাঠিয়েছেন নাকি। তার বিষয়ে পরিপূর্ণ খোঁজ খবর নিয়ে আজ বৃহষ্পতিবার ময়মনসিংহের পুলিশ সুপার তার অফিসে ডেকে একটি অটো রিক্সা তুলে দেন।

সামাদ বলেন, ঋণ করে ১ লাখ ৬০ হাজার টাকা দিয়ে অটোরিকশাটি কিনেছিলেন। যা দিয়ে স্ত্রী, স্কুলপড়ুয়া দুই ছেলে ও এক মেয়ে নিয়ে চলে তার সংসার। কিন্তু অটো রিকশাটি হারিয়ে সংসার চালানো যেমন কষ্টকর হয়ে গিয়েছিল, তেমনি মাথায় চেপেছিল ঋণের বোঝা।

তিনি ভাবেন শেখ হাসিনা অনেককেই সহায়তা করেন, এসএমএসটি পেলে হয়ত তাকেও ফেরাবেন না ।তাই কোনো উপায় না দেখে নিজের মোবাইলে গুগলে মন্ত্রী বা এমপির নাম লিখে নম্বর সার্চ করেন। পেয়ে যান প্রধানমন্ত্রীর নম্বর। পরে সে নম্বরে ম্যাসেজ করেন। আর এত তাড়াতাড়ি সাহায্য পাবেন। তিনি স্বপ্নেও ভাবেননি।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, এসএমএসটি নজরে আসার পরপরই সাহায্যের নির্দেশনা পাঠান প্রধানমন্ত্রী। আর আমরা আবদুস সামাদকে খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

আরও পড়ুন : পকেটে রাখা মোবাইল ফোন বিস্ফোরণ! (ভিডিও)