শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সাইয়্যেদুল ইসতিগফার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: সাইয়্যেদুল ইসতিগফার সকাল ও সন্ধ্যায় একবার

اَللَّھُمَّ أَنْتَ رَبِّيْ لاَاِلّٰہَ اِلاَّ اَنْتَ خَلَقْتَنِيْ وَ اَنَا عَبْدُکَ وَ اَنَا عَلَی عَھْدِکَ وَوَعْدِکَ مَااسْتَطَعْتُ وَاَعُوْذُ بِکَ مِنْ شَرِّ مَا صَنَعْتُ اَبُوْءُ لَکَ بِنِعْمَتِکَ عَلَيَّ وَاَبُوْءُ بِذَنْبِيْ فَا غْفِرْ لِيْ فَاِنَّہٗ لاَ یَغْفِرُ الذُّنُوْبَ اِلاَّ اَنْتَ

উচ্চারণ: আল্লাহুম্মা আনতা রাব্বী লা ইলাহা ইল্লা আনতা খলাকতানি ওয়া আনা আবদুকা ওয়া আনা আলা আহদিকা ওয়া ওয়াদিকা মাসতাতায়তু ওয়া আউযুবিকা মিন শাররি মা ছানা’তু আবুউুলাকা বিনি’মাতিকা আলাইয়া ওয়া আবুউু বিযাম্বি ফাগফিরলী ফা ইন্নাহু লা ইয়াগফিরুয্যুনুবা ইল্লা আনতা।

অর্থ: হে আল্লাহ তুমিই আমার প্রতিপালক। তুমি ছাড়া কোন মাবুদ নেই। তুমি আমাকে সৃষ্টি করেছ। আমি তোমার গোলাম। আমি যথাসাধ্য তোমার সাথে কৃত প্রতিজ্ঞা ও অজ্ঞীকারের উপর আছি। আমি আমার সব কৃতকর্মের কুফল থেকে তোমার কাছে পানাহ চাচ্ছি। তুমি আমার প্রতি তোমার যে নিয়ামত দিয়েছ তা স্বীকার করছি।

আর আমার কৃত গুনাহের কথাও স্বীকার করছি। তুমি আমাকে মাফ করে দাও। কারণ তুমি ছাড়া কেউ গুনাহ ক্ষমা করতে পারবে না। (বুখারি হা/ ৫৮৬৭ ইসলামিক ফাউন্ডেশন)

সাইয়্যেদুল ইসতিগফার ফযীলত

شَدَّادُبْنُ اَوْسٍ ؓ عَنِ النَّبِیِّ ﷺ قَا لَ وَ مَنْ قَالَھَا مِنَ الَنَّھَارِ مُوْقِنَّا بِھَا فَمَاتَ مِنْ یَوْمِہِ قَبْلِ أَنْ یُمْسِيَ فَھُوَ مِنْ أَھْلِ الْجَنَّۃِ وَ مَنْ قَالَھَا مِنَ اللَّیْلِ وَھُوَ مُوْقِنَّ بِھَا ، فَمَاتَ قَبْلَ أَنْ یُصْبِحَ فَھُوَمِنْ أَھْلِ الْجَنَّۃِ
যে ব্যক্তি দিনের (সকাল) বেলায় দৃঢ় বিশ্বাসের সাথে এ ইস্তিগফার পড়বে আর সন্ধ্যা হওয়ার আগে সে মারা যাবে, সে জান্নাতী হবে।

আর যে ব্যক্তি রাতের (প্রথম) বেলায় দৃঢ় বিশ্বাসের সাথে এ দু’আ পড়ে নেবে আর সে ভোর হওয়ার আগে মারা যাবে সে জান্নাতী হবে। )বুখারি হা/ ৫৮৬৭ ইসলামিক ফাউন্ডেশন)

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের কত খরচ হচ্ছে


সম্পর্কিত খবর