বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

ইন্দোনেশিয়ায় ৮০ যাত্রী নিয়ে নৌকা নিখোঁজ, উদ্ধার ১৮

OURISLAM24.COM
জুন ১৯, ২০১৮
news-image

আবদুল্লাহ তামিম:  ইন্দোনেশিয়ার সুমাত্রা প্রদেশের টোবা হ্রদে সোমবার বিকেলে নৌকাডুবিতে নিখোঁজ ৮০ যাত্রীর ১৮ জনকে উদ্ধার এবং একজনের মৃত্যু নিশ্চিত করেছে দেশটির জাতীয় দুর্যোগ সংস্থা।

মঙ্গলবার দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার(বিএনপিপি) স্থানীয় প্রধান বুদি কাহাদির বরাত দিয়ে দ্য জাকার্তা পোস্ট জানিয়েছে, নিখোঁজদের উদ্ধার করতে একটি ডুবো রোবট পাঠানো হচ্ছে।

তিনি বলেন, এই ডুবো রোবটে একটি ক্যামেরা আছে, যা আমাদের সেখানার অবস্থা বুঝতে সহায়তা করবে। আমরা যদি একবার ডুবে যাওয়া নৌকাটির অবস্থান নিশ্চিত করতে পারি, তবে ভুক্তভোগীদের উদ্ধার করতে প্রয়োজনীয় সব ধরনের চেষ্টা চালাব।

সোমবার সন্ধ্যা এক লিখিত বিবৃতিতে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার(বিএনপিবি) মুখপাত্র সুতোপো পুরো নুগরোহো বলেন, টোবায় নৌকাডুবির শিকার এক নারী মারা গেছেন। উদ্ধারকৃতদের পাঁচজন সিমালুনগুন কমিউনিটি সেন্টারে এবং অন্যরা সিমানিন্দো বন্দরে আছেন।

উত্তর সুমাত্রা দুর্যোগ সংস্থার প্রধান রিয়াদিল লুবিসের বরাত দিয়ে এএফপি জানায়, প্রায় ৬৫ জন তাদের স্বজন নিখোঁজের কথা জানিয়েছে আমাদের। আমরা তাদের খুঁজে বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

নিখোঁজ যাত্রীদের স্বজনরা টোবা হ্রদের সিমালুনগুনের টিগারাস বন্দরের কাছে জড়ো হয়ে খবরের জন্য অপেক্ষা করছেন- এমন ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তাদের মধ্যে অনেককে কাঁদতে দেখা গেছে।

হতাশায় কাটছে রোহিঙ্গাদের ঈদ