মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


স্মার্ট আবাসিক শহর নির্মাণ হচ্ছে মক্কা মোয়াজ্জমায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:   মক্কার পৌর মেয়র উক্ত শহরে ৫ লাখ ৮০ হাজার বর্গ মিটার জমির উপরে স্মার্ট আবাসিক শহর নির্মাণের খবর দিয়েছে।
মক্কায় স্মার্ট আবাসিক শহর নির্মাণ

মক্কায় স্মার্ট আবাসিক শহর নির্মাণের জন্য মক্কার পৌর মেয়র "মোহাম্মদ আল-কুইহাস" গত মঙ্গলবার একটি নির্মাণ কোম্পানির সাঙ্গে চুক্তিবদ্ধ করেছে।

এই শহর নির্মাণের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন: মক্কার অগ্রগতি জন্য এই প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে বিশ্বের মুসলমানদের নিকটে এই শহরের প্রকৃত মূল্য এবং চেহারা ফুটিয়ে তোলা হবে।

মক্কার মেয়র আরও বলেন: এই স্মার্ট আবাসিক শহরে বাণিজ্যিক এলাকা, একটি বড় পার্ক, একটি জামে মসজিদ, একটি আন্তর্জাতিক স্কুল, ক্লিনিক, নারী ও পুরুষদের জন্য স্পোর্টস ক্লাব এবং খেলাধুলার জন্য মাঠ নির্মাণ করা হবে।

মোহাম্মাদ আল কুইহাস বলেন: এই স্মার্ট শহরটি মক্কা ও জেদ্দার হাইওয়ে থেকে ৫ কিলোমিটার এবং মসজিদুল হারাম থেকে ‌১৮ কিলোমিটার এবং জেদ্দা থেকে ৫৫ কিলোমিটার দূরে নির্মাণ করা হবে।

এটি মক্কা ও জেদ্দা মহাসড়কের 5 কিলোমিটার এবং মসজিদ আল-হারাম থেকে 18 কিলোমিটার এবং জেদ্দা থেকে 55 কিলোমিটার দূরে অবস্থিত।

শহরে মক্কা ও জেদ্দা থেকে হাইওয়ে থেকে 5 কিমি এবং সেই মসজিদে হারাম থেকে 18 কিমি নির্মাণ করা প্রয়োজন এবং জেদ্দা থেকে 55 কিমি অবস্থিত।

আরো পড়ুন- যেভাবে কাটে আল্লামা আহমদ শফীর ঈদ ও রমজান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ